সিলেট সিটির নতুন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকে প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেট সিটি করপোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন। বুধবার (২১ জুন) দিনভর ভোটগ্রহণ শেষে সন্ধ্যা ৭টায় বেসরকারিভাবে ঘোষিত ফলাফল থেকে এই তথ্য জানা গেছে।

- Advertisement -

সিলেট সিটি করপোরেশনের ১৯০ কেন্দ্রের সবকটি থেকে প্রাপ্ত বেসরকারি ফলাফলে ১ লাখ ১৮ হাজার ৬১৪ ভোট পেয়ে নির্বাচিত হন নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৫০ হাজার ৩২১ ভোট।

- Advertisement -google news follower

সিলেট সিটি করপোরেশনের এই নির্বাচনে মোট ভোট পড়েছে ৪৬ শতাংশ। তবে অধিকাংশ কেন্দ্র থেকে লাঙ্গল প্রতীকের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করে নির্বাচন প্রত্যাখ্যান করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল।

এদিন সকাল সাড়ে ৯টার দিকে নগরীর আনন্দ নিকেতন স্কুল কেন্দ্রে ভোট দেওয়ার পর এই অভিযোগ করেন তিনি।

- Advertisement -islamibank

সিলেটের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সূত্র অনুযায়ী, নগরের ৪২টি ওয়ার্ডে মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এখানে মেয়র পদে ৮ জন এবং সাধারণ ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ৩৬০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

১৯০টি কেন্দ্রে মোট ভোটকক্ষ ১ হাজার ৩৬৪টি। এর মধ্যে ১৩২টি কেন্দ্রকে ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করেছিল আইনশৃঙ্খলা বাহিনী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM