ডা আফছারুল আমিন একজন সৃষ্টিশীল রাজনীতিক ছিলেন: আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বনেদী পরিবারের সন্তান হয়েও পেশাগত জীবনে সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ডা আফছারুল আমিন একজন মানবিক চিকিৎসক ছিলেন। মানব সেবার আদর্শকে বুকে ধারণ করে রোগীদের তিনি বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন। রাজনৈতিক জীবনেও তিনি ছিলেন একজন সৃষ্টিশীল রাজনীতিক। নিত্য নতুন সৃষ্টিশীল কর্মকাণ্ড তিনি সংগঠনে বাস্তবায়ন করতেন।কর্মীদের সাথে খুব সহজে একাত্ম হয়ে কর্মকাণ্ড পরিচালনা করতেন। তার কর্মকাণ্ড স্থানীয় রাজনীতি ছাড়িয়ে জাতীয় রাজনীতিতেও ভূমিকা রেখেছে।

- Advertisement -

তার মৃত্যুর খবর শুনে মর্মাহত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আজ দেশব্যাপী শিক্ষাক্ষেত্রে সরকারের যে অভাবনীয় সাফল্য সেটা ডা. আফছারুল আমিন সাহেবের অবদান। মন্ত্রী থাকাবস্থায় তার নানামুখী উদ্ভাবনী বিষয় শিক্ষা ক্ষেত্রে বাস্তবায়ন করে গেছেন।’ এমন মন্তব্যে সহজেই বুঝা যায় আফসার ভাইয়ের সৃষ্টিশীলতা, উদ্ভাবনী রাজনীতির কথা।

- Advertisement -google news follower

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সহসভাপতি সাবেক মন্ত্রী ডা আফছারুল আমিন স্মরণে শনিবার ১৭ জুন রাতে ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত শোক সভায় তিনি একথা বলেন।

দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি কাউন্সিলর অধ্যাপক মো ইসমাইলের সভাপতিত্ব ও মো নওয়াব আলী মিয়ার সঞ্চালনায় শোকসভায় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শফিক আদনান , যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দিদারুল আলম চৌধুরী , সদস্য ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু , দেলোয়ার হোসেন খোকা, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড সাধারণ সম্পাদক মো আসলাম হোসেন, ডা. আরিফুল আমিন, নুরুল ইসলাম মাস্টার, বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান, আখতারুজ্জামান চৌধুরী ,আলী আবছার, অহিদুল আমিন, খোকন দেবনাথ ,শামসুল আলম চৌধুরী , জাহাঙ্গীর আলম চৌধুরী ,হাসান সওদাগর , যুবনেতা হাসানুজ্জামান চৌধুরী ,আলমগীর আলম প্রমুখ বক্তব্য রাখেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM