ভোজ্যতেল কেনার গাইড লাইন তৈরি করতে কমিটি

চাহিদা অনুযায়ী ভোজ্যতেল কেনার গাইড লাইন তৈরি করতে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ কমিটি গঠন করে সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

- Advertisement -

এতে বলা হয়, বাংলাদেশ সরকার ভোজ্যতেল ক্রয়ের লক্ষ্যে গাইড লাইন প্রস্তুতকরণ সংক্রান্ত কমিটি গঠন করেছে।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে কমিটির আহ্বায়ক এবং বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিবকে (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য) সদস্য সচিব করা হয়েছে।

কমিটির কার্যপরিধির মধ্যে রয়েছে, ভোজ্যতেল ক্রয়ের লক্ষ্যে ট্যারিফ কমিশন কর্তৃক নির্ধারিত মূল্যে আন্তর্জাতিক ও দেশীয় অভ্যন্তরীণ সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি সম্পাদন করা যায় কি না তা পর্যালোচনা করা। পর্যালোচনায় পাওয়া ফলাফলের ভিত্তিতে বার্ষিক চাহিদা অনুযায়ী ভোজ্যতেল কেনার গাইড লাইন তৈরি করা।

- Advertisement -islamibank

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য), ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি, সিপিটিইউর মহাপরিচালক, পরিচালক এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবকে সদস্য করা হয়েছে।

কমিটি ৩০ দিনের মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে দাখিল করবে। কমিটি প্রয়োজন অনুসারে সভা আহ্বান করবে। প্রয়োজনে কমিটিতে আরও সদস্য নেওয়া যাবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM