প্রধানমন্ত্রীর পরিবেশ বিষয়ক বিশেষ দূত হলেন সাবের হোসেন চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবেশ ও জলবায়ু বিষয়ক বিশেষ দূত (স্পেশাল এনভয় টু দ্য অনারেবল প্রাইম মিনিস্টার ফর ক্লাইমেট চেঞ্জ) হয়েছেন ঢাকা-৯ (মুগদা, সবুজবাগ ও খিলগাঁও) আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী।

- Advertisement -

সোমবার (১২ জুন) তাকে এ নিয়োগ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। অবৈতনিক দায়িত্ব হিসেবে তিনি কোনো বেতন-ভাতা পাবেন না বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

- Advertisement -google news follower

সাবের হোসেন চৌধুরী ১৯৬১ সালের ১০ সেপ্টেম্বর ফেনী জেলার দাগনভূঞা উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সাবের হোসেন।

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় তিনি ছিলেন সর্বকনিষ্ঠ সদস্য। তাকে প্রথমে নৌপরিবহন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরবর্তী সময়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হন তিনি।

- Advertisement -islamibank

২০১৪ সালের ১৬ অক্টোবর সাবের হোসেন ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ২৮তম প্রেসিডেন্ট নির্বাচিত হন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM