চট্টগ্রামে বিরল ৪টি পাখি উদ্ধার: দুই পাচারকারীর ৬ মাসের জেল

চট্টগ্রামের বাঁশখালী ও আনোয়ারা থানা এলাকায় অভিযান চালিয়ে এক সিএনজি চালকসহ দুই পাচারকারীকে আটক করে থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে চারটি বিরল প্রজাতির রাজ ধনেশ পাখি উদ্ধার করা হয়।

- Advertisement -

গতকাল বৃহস্পতিবার (২৫ মে) রাতে পৃথক অভিযান চালিয়ে এসব বিরল পাখি উদ্ধারসহ পাচারকারীদের আটক করতে সক্ষম হয় বাঁশখালী থানা পুলিশ।

- Advertisement -google news follower

পরে আজ শুক্রবার (২৬ মে) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহামুদুল হাসানের ভ্রাম্যমান আদালতে আটক দুজনকে হাজির করা হলে ম্যাজিস্ট্রেট তাদের ৬ মাসের কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

তাছাড়া উদ্ধার হওয়া ধনেশ পাখি গুলোকে চট্টগ্রাম চিড়িয়াখানায় অবমুক্ত করার নির্দেশ দেন।

- Advertisement -islamibank

দণ্ডপ্রাপ্ত পাচারকারীরা হলেন- কক্সবাজার জেলার চকরিয়া থানার ফাশিয়াখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দীঘার পানখালি এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে মো. সেলিম (৫২) ও বাগেরহাট জেলার সরনখোলা থানার খোন্তাকাটা ইউনিয়নের পূর্ব মোস্তাকাটা ২ নম্বর ওয়ার্ডের মৃত ফজলুল হকের ছেলে মো. মিজানুর রহমান (৪২)।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দিন ছাড়াও সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) মো. কামরুল হাসান ও জলদী অভয়ারন্য রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা এবং বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনিছুজ্জামান শেখ উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM