ভ্যারাইটিজ ইউনানী দাওয়াখানায় ভেজাল ওষুধের রমরমা ব্যবসা

চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি মোড়ের ভি আই পি টাওয়ারের দ্বিতীয় তলার ভ্যারাইটিজ ইউনানী দাওয়াখানায় দীর্ঘদিন ধরে ভেজাল ও অবৈধ ওষুধের রমরমা ব্যবসা পরিচালিত হয়ে আসছে।

- Advertisement -

সোর্সের মাধ্যমে গোপন তথ্য পেয়ে আজ মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত।

- Advertisement -google news follower

চট্টগ্রাম জেলা প্রশাসন, বিএসটিআই এবং ঔষধ প্রশাসন অধিদপ্তরের যৌথ অভিযানে দাওয়াখানা থেকে ভেজাল ওষুধ বিক্রির প্রমাণও মেলে। জব্দ করা হয় প্রায় ২ লাখ টাকার অবৈধ মালামাল। পাশাপাশি দাওয়াখানার ম্যানেজারকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব তথ্য নিশ্চিত করেন অভিযানের নেতৃত্বদানকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, ভিআইপি টাওয়ারের ভ্যারাইটিজ ইউনানী দাওয়াখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ সেক্সুয়াল ওষুধ, ডায়াবেটিস রোগের ওষুধ, পাইলস, সিফিলিস, গনোরিয়া রোগের ওষুধ, বিভিন্ন প্রকার মলম ও ব্যাথানাশক তেল জব্দ করা হয়।

- Advertisement -islamibank

ম্যাজিস্ট্রেট বলেন, জব্দ সকল ঔষধের গায়ে “ভ্যারাইটিস ইউনানী” নামক প্রতিষ্ঠানের লেবেল লাগানো ছিল। দোকান মালিক না থাকলেও ম্যানেজার এসকল ওষুধ তৈরির কোন কাগজপত্র দেখাতে পারেন নাই।

এছাড়া দোকানটিতে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ভুয়া বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে মধু বিক্রি করতে দেখা যায়। ফলে ভেজাল ওষুধ ও অবৈধ মালামাল জব্দ করার পাশাপাশি অর্থদণ্ড দেওয়া হয়।

একইদিন নগরীর জিইসি মোড়ে পৃথক অভিযান চালানো হয়। অভিযানে কিউপিএস নামক মডেল ফার্মেসীতে ফার্মাসিস্ট না থাকা এবং শুল্ক ফাকি দেয়া ও নকল প্রশাধনী সামগ্রী বিক্রির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM