প্রথম রোজায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশে ডিসি

মাহে রমজানের প্রথম রোজায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ইফতার করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

- Advertisement -

আজ শুক্রবার (২৪ মার্চ) সমাজসেবা অধিদপ্তর,চট্টগ্রাম এর আওতাধীন মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান ছোটমণি নিবাস ও সরকারি শিশু পরিবার (বালিকা)’র শিশুদের সাথে ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

- Advertisement -google news follower

এ সময় মানসিক প্রতিবন্ধী শিশুদের একটি প্রতিষ্ঠানও পরিদর্শন করেন জেলা প্রশাসক। তিনি তিনটি প্রতিষ্ঠানে থাকা শিশুদের বাসস্থান, খাবার, শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থাসমূহ খতিয়ে দেখেন এবং তাদের সার্বিক উন্নয়নের বিষয়ে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ফরিদুল আলমকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও এসব প্রতিষ্ঠানের খোলা জায়গায় খেলার মাঠ নির্মাণের সম্ভাবনাসমূহ তুলে ধরে বলেন, এখানে খেলার মাঠ হলে সাধারণ শিশুদের পাশাপাশি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের খেলার জন্য নানাবিধ সুবিধা প্রদান করা যাবে। জেলা প্রশাসন ও সমাজসেবার উদ্যোগে দ্রুত খেলার মাঠ নির্মাণের ব্যবস্থা গ্রহণ করতে বলেন।

- Advertisement -islamibank

জেলা প্রশাসনের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি চান্দগাও সার্কেল মো.মাসুদ রানা, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক এবং জয়নিউজবিডি ডট কমের সম্পাদক ও প্রকাশক অহীদ সিরাজ চৌধুরী স্বপনসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM