বোয়ালখালীতে প্রাণিসম্পদ প্রদর্শনী

চট্টগ্রামের বোয়ালখালীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে বর্ণাঢ্য র‌্যালি ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ২৫ ফেব্রুয়ারি, শনিবার সকালে এ উপলক্ষে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল আয়োজিত র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন।

- Advertisement -

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম সেলিম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সেতু ভূষণ দাশ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.প্রতীক সেন, যুব উন্নয়ন কর্মকর্তা মো.মামুন, মৎস্য কর্মকর্তা মো.ইমরান ও জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. ইউনুছ।

- Advertisement -google news follower

প্রদর্শনীতে উপজেলার সফল খামারিরা তাদের পালিত পশুর স্টলে নিজেদের সফলতা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। প্রদর্শনীতে অংশ নেওয়া খামারিদের মধ্যে ৫টি ক্যাটাগড়িতে পুরস্কার প্রদান করা হয়।

বোয়ালখালীতে প্রাণিসম্পদ প্রদর্শনী |

- Advertisement -islamibank

এর মধ্যে সফল নারী উদ্যোক্তা পিউর ডেইরী ফার্মের স্বত্ত্বাধিকারি মনোয়ারা বেগম ডেইরী ক্যাটাগড়িতে ১ম স্থান অর্জন করেছেন।

প্রদর্শনীতে ছিলো গরু, ছাগল, ভেড়া, ব্রাহামা জাতের মুরগি, বিলাতি ডগ (জার্মান স্পিস ব্ল্যাক শেপার্ড), খরগোশ, লাভ বার্ডের স্টল। ছিলো পশুর জীবন রক্ষাকারী ঔষধ ও আধুনিক যন্ত্রপাতির স্টল। দর্শনার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয় সিদ্ধ ডিম ও খামারে উৎপাদিত দুধ, দই ও মিষ্টি।

বিভিন্ন জাতের মুরগি নিয়ে আসা হোসনে আরা বেগম জানান, তিনি কাদার নাথ, ব্রাহামা, ক্রসিং, সিলভার ও সরাইল জাতের মুরগি রয়েছে তার স্টলে। এসব জাত ইণ্ডিয়া ও আমেরিকায় পালিত হয় বেশি। তিনি এসব মুরগির খামার গড়ে লাভবান হয়েছেন।

জেএন/পূজন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM