ফেনীতে পুরুষ-স্ত্রী উভয় লিঙ্গ বিশিষ্ট শিশুর জন্ম

পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গ নিয়ে ফেনীতে এক বিরল শিশুর জন্ম হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সোয়া আটটার দিকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের লেবার ওয়ার্ডে বিরল শিশুটির জন্ম দেন ছাগলনাইয়া উপজেলার মটুয়া এলাকার এক নারী।

- Advertisement -

উভয় লিঙ্গের শিশুর জন্মের খবরে মুহূর্তে চাঞ্চল্যকর পরিবেশ তৈরি হয় হাসপাতালজুড়ে। ঘটনাটি নিশ্চিত করে ফেনী জেনারেল হাসপাতালে দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স ফাতেমা বেগম।

- Advertisement -google news follower

তিনি জানান, প্রসব যন্ত্রণা নিয়ে ছাগলনাইয়া উপজেলার এক নারী আজ সকালে হাসপাতালে ভর্তি হন। তার শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্বাভাবিক প্রসবের প্রস্তুতি নেওয়া হয়। ভূমিষ্ট হলে ওই নবজাতকের মধ্যে পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের বৈশিষ্ট্য দেখা যায়।

ফাতেমা বেগম আরও বলেন, জন্মের পর থেকে মা ও নবজাতক দুজনই সুস্থ আছেন। চিকিৎসকরা তাদের হাসপাতালে ভর্তি রেখে পর্যবেক্ষণের জন্য পরামর্শ দিয়েছেন।

- Advertisement -islamibank

শিশুটিকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. আসিফ ইকবাল।

তিনি বলেন, এটি শিশুটির জন্মগত ত্রুটি। উন্নত চিকিৎসা ও সার্জারির মাধ্যমে এটির সমাধান হতে পারে। এমন ঘটনা এর আগেও ঘটেছে। পরবর্তী উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছে।

হাসপাতালে দায়িত্বরত মেডিকেল অ্যাসিস্ট্যান্ট সরোয়ার হোসেন বলেন, শিশুটি পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের অর্গান নিয়ে জন্মগ্রহণ করেছে ৷ বর্তমানে মা ও সন্তান দুজনই সুস্থ আছেন। উভয় লিঙ্গের শিশুটির জটিল সার্জারির প্রয়োজনে ঢাকা বা চট্টগ্রাম মেডিকেলে রেফার করা হতে পারে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM