ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন মেসি

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকাগুলি কার্যত মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। দুটি দেশ মিলিয়ে শুক্রবার শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ হাজার। এখও উদ্ধার কাজ চলছে। লাশের সংখ্যা যে কোথায় গিয়ে থামবে কেউ জানে না।

- Advertisement -

এই দুই সীমান্তবর্তী অঞ্চলে ভূমিকম্পে দুর্গতদের পাশে এসে দাঁড়ালেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি।

- Advertisement -google news follower

ক্ষতিগ্রস্তদের জন্য ৩৫ লাখ ইউরো দান করার ঘোষণা দিয়েছেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা ফুটবল দলের অধিনায়ক ও পিএসজি সুপারস্টারের ‘লিওনেল মেসি ফাউন্ডেশন’।

বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩৯ কোটি টাকা। এমন খবর জানিয়েছে তার্কিশ মিডিয়া তিরানা পোস্ট। ফাউন্ডেশনের ভেরিফায়েড টুইটার একাউন্ট থেকেও এমন বার্তা পাওয়া গেছে।

- Advertisement -islamibank

এর আগে সোমবার ভোর ৪টা ১৭ মিনিটে তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার প্রথম ভূমিকম্পটি আঘাত হানে।

এর উৎপত্তিস্থল ছিল দক্ষিণাঞ্চলীয় প্রদেশ খারমানমারাসের গাজিয়ানতেপ শহরের কাছে; যার গভীরতা ছিল ভূপৃষ্ঠে থেকে ১৭ দশমিক ৯ কিলোমিটার নিচে। এরপর একই দিন দুপুরে ও বিকালে আরও দুইবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান জানান, দেশটিতে অন্তত ৬ হাজার ভবন ধসে পড়েছে। উদ্ধার কাজে মোতায়েন করা হয়েছে ২৪ হাজারের বেশি জরুরি কর্মীকে।

এই বিপর্যয়ে বিভিন্ন দেশ পাশে এসে দাঁড়াচ্ছে, সেসব দেশ থেকে উদ্ধারকর্মীরাও যাচ্ছেন সেখানে। বাংলাদেশ থেকেও দুটি দল এরই মধ্যে পৌঁছেছে তুরস্ক ও সিরিয়ায়। এই মর্মান্তিক দুর্ঘটনায় গতকাল দিনভর বাংলাদেশে পালিত হয়েছে রাষ্ট্রীয় শোক।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM