থানচি ও রোয়াংছড়ি থেকে ৫ জঙ্গি গ্রেফতার

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার পাহাড়ে প্রশিক্ষণরত পাঁচ সদস্যকে বান্দরবানের থানচি ও রোয়াংছড়ি থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

- Advertisement -

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বান্দরবানের র‍্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারি পরিচালক লে. কর্নেল খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

- Advertisement -google news follower

গ্রেপ্তারকৃতরা হলেন, নোয়াখালীর সোনাইমুড়ি এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে নিজামুদ্দিন হিরন ইউসুফ (৩০), কুমিল্লার আবুদর রাজ্জাকের ছেলে সালেহ আহমেদ সাইহা (২৭), সিলেটের সিরাজুল ইসলামের ছেলে মো. সাদিকুর রহমান সুমন ফারকুন (৩০), কুমিল্লার শফিকুল ইসলামের ছেলে মো. বাইজিদ ইসলাম মুয়াজ (২১) ও কুমিল্লার মজিবুর রহমানের ছেলে ইমরান বিন রহমান শিথিল (১৭)।

লে. কর্নেল খন্দকার আল মঈন জানান, বিগত বছরের ২৩ আগস্ট কুমিল্লা সদর এলাকায় ৮ তরুণের নিখোঁজের ঘটনা ঘটে। উক্ত ঘটনায় নিখোঁজ সংক্রান্ত ব্যাপারে গত ২৫ আগস্ট নিখোঁজদের পরিবার কুমিল্লার কোতয়ালি থানায় সাধারণ ডায়েরি করেন। সে ঘটনা গণমাধ্যমসমূহে বহুলভাবে আলোচিত হয় এবং দেশব্যাপী চাঞ্চল্য তৈরি হয়। ঘটনাটি জানার পরপরই র্যা ব নিখোঁজদের উদ্ধারে অভিযান শুরু করে। এই ৮ জন তরুণদের মধ্যে পালিয়ে আসা নিলয়কে জিজ্ঞাসাবাদ করলে র‍্যাবের গোয়েন্দারা গুরুত্বপূর্ণ তথ্য পায় এবং নিলয়কে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

- Advertisement -islamibank

তিনি আরো জানান, নিলয়ের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গত ৫ অক্টোবর কুমিল্লা থেকে নিখোঁজ হওয়া রিফাতসহ নতুন জঙ্গি সংগঠনের ৭ জনকে গ্রেফতার করা হয়। যাদেরকে জিজ্ঞাসাবাদে দেশে একটি নতুন জঙ্গি সংগঠনের কার্যক্রম সম্পর্কে তথ্য পাওয়া যায়। যার নাম জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্কিয়া।

এরই ধারাবাহিকতায় র‍্যাব বিভিন্ন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১১ জানুয়ারি (বুধবার) রাতে পাহাড়ে প্রশিক্ষণরত ৫৫ জন জঙ্গি সদস্যদের মধ্যে ৫ জনকে গ্রেফতার করে।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM