টানা ৩৫ বছরের ইমামের বিদায়ে ১৫ লাখ টাকা সম্মাননা

চট্টগ্রাম নগরীর খুলশী কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদে ইমামতির দায়িত্ব থেকে বিদায় বেলায় হাফেজ মাওলানা গোলাম কিবরিয়াকে নগদ ১৫ লাখ টাকা ও নানা উপহারসামগ্রী দিয়ে বিরল সম্মাননা দেন কমিটি ও এলাকার মুসল্লিরা। দীর্ঘ ৩৫ বছর ধরে একই মসজিদে ইমামতির দায়িত্ব পালন করেছেন তিনি।

- Advertisement -

স্থানীয় সূত্রে জানা গেছে, আলহাজ্ব হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া মাত্র ২৭ বছর বয়সে এই এলাকায় এসে ইমামতি ও এলাকার মক্তবে পড়ানো শুরু করেন। প্রায় তিন যুগ সময় ধরে মসজিদে ইমামের কাজ করার পর ৬২ বছর বয়সে গত ১ জানুয়ারি অবসর নেন।

- Advertisement -google news follower

গোলাম কিবরিয়ার এই অবসরকে অবিস্মরণীয় করে রাখতে বিদায়ী ইমামের হাতে নগদ ১৫ লাখ টাকা ও নানা উপহারসামগ্রী দেন কমিটি ও এলাকার মুসল্লিরা।

মসজিদ পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক সাব্বির হান্নান বলেন, ‘উনি টানা ৩৫ বছর আমাদের মসজিদের ইমামতি করেছেন। একজন ইমামের কতই বা বেতন। বিদায় বেলায় আমাদের মনে হল ইমাম সাহেবকে যথাযথ সম্মান দেওয়া উচিত। এ কারণেই মসজিদ কমিটি ও এলাকাবাসী সবাই মিলে এই উদ্যোগ নিয়েছি। ’

- Advertisement -islamibank

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর জব্বার থানার চরবাটা গ্রামের মৃত আলহাজ হাফেজ সোলায়মানের ছেলে আলহাজ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া। তিনি ৩ ছেলে ও ৩ মেয়ের বাবা। ৩ ছেলেই কোরআনে হাফেজ। এক মেয়ে মাস্টার্স অন্য ২ মেয়ে ইন্টার শেষ করেছে।

খুলশী কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল কাইয়ুম সিদ্দিকীর সভাপতিত্বে ও সাব্বির হান্নানের পরিচালনায় বিদায় সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম।

বক্তব্য দেন সংবর্ধিত অতিথি আলহাজ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া, বিশেষ অতিথি খুলশী কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদের খতিব মাওলানা ড. আতাউর রহমান নদভী, খুলশী থানা অফিসার্স ইনচার্জ সন্তোষ কুমার চাকমা, মাওলানা হাফিজ আহমেদ, খুলশী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শহীদুর রহমান, খুলশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নুরুল আবছার প্রমুখ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM