১ বছরে চট্টগ্রাম থেকে বিদেশে গেল ৬৫ হাজার ৮৬৩ জন

২০২২ সালের শুরু থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত মোট ৬৫ হাজার ৮৬৩ জন চট্টগ্রাম জেলা থেকে বিদেশ গিয়েছে। যাঁদের বেশিভাগ বিদেশে চাকরিতে কর্মরত।

- Advertisement -

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সূত্র জানায়, জানুয়ারি থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত মোট ৪৯ হাজার ৩৭৪ জন কর্মী বিদেশ যাওয়ার জন্য নিবন্ধিত হন। একই সময়ে ৬৫, হাজার ৮৬৩ জন চট্টগ্রাম জেলা থেকে বিদেশে যান। ২৭ হাজার ৫৬২ জনের নামে চট্টগ্রাম জেলা থেকে বহির্গমন ছাড়পত্র ইস্যু দেওয়া হয়। ৮ হাজার ৭৮৪ জন ব্যক্তিকে চট্টগ্রাম জেলা থেকে এনওসি দেওয়া হয়।

- Advertisement -google news follower

আজ ছিল আন্তর্জাতিক অভিবাসী দিবস। দিবসটি উপলক্ষ্যে চট্টগ্রাম সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি, সম্মেলন কক্ষে অভিবাসন শীর্ষক আলোচনা সভা, প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তির চেক বিতরণ, চট্টগ্রাম জেলার সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী ব্যক্তি ও সর্বোচ্চ রেমিটেন্স আহরণকারী ব্যাংককে সম্মাননা প্রদান, চিত্রাংকন প্রতিযোগিতা এবং প্রবাসী কল্যাণ ডেস্ক, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর কর্র্তৃক প্রবাসী কর্মীদেরকে আগমনী ও বিদায় অভ্যর্থনার কর্মসূচী পালিত হয়েছে।

এসময় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মু. মাহমুদ উল্লাহ মারুফ বিদেশ যাওয়ার আগে প্রবাসী কর্মীগণকে কারিগরী জ্ঞানে দক্ষতা অর্জনের উপর গুরুত্ব আরোপ করতে অনুরোধ জানান।

- Advertisement -islamibank

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রামের সহকারী পরিচালক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ, বিকেটিটিসি চট্টগ্রাম এর অধ্যক্ষ মো. নুরুজ্জামানসহ মহিলা টিটিসি চট্টগ্রাম এর অধ্যক্ষ, প্রবাসী কল্যাণ ব্যাংক এর সহকারী মহাব্যবস্থাপক এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর প্রতিনিধি, রিক্রুটিং এজেন্সীর মালিক, প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও ছাত্র-ছাত্রীসহ সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM