মালয়েশিয়ায় ভূমিধসে আটজনের প্রাণহানি, নিখোঁজ অনেক

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায় গভীর রাতে ভূমিধসের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোরে দেশটির রাজধানীর পার্শ্ববর্তী একটি ক্যাম্পসাইটে ভূমিধসের এই ঘটনায় কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। -বিবিসি, রয়টার্স

- Advertisement -

দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, সেলাঙ্গর রাজ্যে একটি ক্যাম্প সাইটে ভূমিধসের ঘটনাটি ঘটে। অন্তত আটজনের প্রাণহানি ও অনেকে নিখোঁজ রয়েছে।

- Advertisement -google news follower

রাস্তার পাশের একটি খামারের জায়গায় ৯০ জনেরও বেশি লোক ক্যাম্প করে ছিল। মালয়েশিয়ার জাতীয় দুর্যোগ মোকাবেলা কর্তৃপক্ষ জানিয়েছে, তারা এখন পর্যন্ত ৫৩ জনকে উদ্ধার করেছে।

তবে আরো কয়েক ডজন লোক নিখোঁজ রয়েছে। কাদায় চাপা পড়ে থাকতে পারে এমন লোকদের উদ্ধারে তৎপরতা চালিয়ে যাচ্ছে সরকারি কর্তৃপক্ষ।

- Advertisement -islamibank

বিবিসি জানিয়েছে, শুক্রবার ভোরে মালয়েশিয়ার রাজধানীর পার্শ্ববর্তী একটি ক্যাম্পসাইটে ভূমিধসের ঘটনায় নিখোঁজদের সন্ধানে কাজ করছেন উদ্ধারকর্মীরা।

দমকল ও উদ্ধার বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে কুয়ালালামপুরের উপকণ্ঠে সেলাঙ্গর রাজ্যে রাস্তার পাশে ক্যাম্প করে থাকা লোকজন ভূমিধসের কবলে পড়েছে।

রয়টার্স জানিয়েছে, মোট ৯২ জন গভীর রাতের এ ভূমিধসের কবলে পড়েছে। তাদের মধ্যে ৫৩ জনকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। আটজন নিহত হয়েছে এবং সাতজন আহত হয়েছে। আরো বহু মানুষ নিখোঁজ রয়েছে।

সেলাঙ্গর রাজ্য দমকল ও উদ্ধার বিভাগের পরিচালক নোরাজাম খামিস বলেছেন, আনুমানিক ৩০ মিটার উচ্চতা থেকে ভূমিধসের ঘটনা ঘটেছে। এর ব্যাপ্তি ছিল প্রায় এক একর এলাকাজুড়ে।

শুক্রবার সকালে মালয়েশিয়ার প্রাকৃতিক সম্পদ, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী নিক নাজমি নিক আহমেদ এক টুইট বার্তায় জানিয়েছেন, প্রার্থনা করছি, নিখোঁজদের যেন শিগগিরই নিরাপদে খুঁজে পাওয়া যায়। উদ্ধার দল শুরু থেকেই কাজ করছে। আমি আজ সেখানে যাচ্ছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM