ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের টিকিট নিশ্চিত

পাল্লেকেলেত আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হেরে গেছে স্বাগতিক শ্রীলংকা। আর তাতেই সুখবর চলে আসে বাংলাদেশ টিমের।

- Advertisement -

আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলে এমনিতেই তামিম ইকবালের দল বেশ সুবিধাজনক অবস্থানে ছিল। গতকাল শুক্রবার লঙ্কানরা হেরে যাওয়ায় আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হয়ে গেছে, ভারতের অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরিই খেলবে টাইগাররা।

- Advertisement -google news follower

স্বাগতিক হিসেবে ভারত এমনিতেই বিশ্বকাপ খেলবে। বাংলাদেশও যোগ দিলো তাদের সঙ্গে। এছাড়া এখন পর্যন্ত ভারত বিশ্বকাপে খেলা নিশ্চিত হয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তানের।

চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে অংশ নেওয়া ১৩ দল থেকে স্বাগতিক ভারত ও অন্য শীর্ষ ৭ দল সরাসরি সুযোগ পাবে বিশ্বকাপে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে প্রতিটি দল খেলছে ৮টি তিন ম্যাচের সিরিজ।

- Advertisement -islamibank

স্বাগতিক হিসেবে সরাসরি খেলা নিশ্চিত হলেও ভারত পয়েন্ট টেবিলেও এখনও পর্যন্ত সবার ওপরে। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ১২৯। এদিকে, এখন পর্যন্ত ছয় সিরিজের ১৮ ম্যাচ খেলে ১২টি জিতে মোট ১২০ পয়েন্ট বাংলাদেশের।

২০২৩ সালের মার্চে ইংল্যান্ড ও মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সুপার লিগের বাকি দুই সিরিজ খেলবে তামিম ইকবালের দল। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে দুই সিরিজের ছয় ম্যাচই জিতেছে বাংলাদেশ।

একটি করে ম্যাচ হেরেছে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজে। নিউ জিল্যান্ড সফরে গিয়ে কোনো ম্যাচ জিততে পারেনি তারা।

সুপার লিগের সেরা আটের বাইরে থাকা পাঁচ দলকে খেলতে হবে আইসিসি বাছাইপর্বে। সেখান থেকে উঠে আসবে বিশ্বকাপের বাকি দুই দল।

টেবিলের তলানিতে থাকা জিম্বাবুয়ে (২১ ম্যাচে ৪৫) ও নেদারল্যান্ডস (১৯ ম্যাচে ২৫) ছিটকে গেছে লড়াই থেকে। এ দুই দলের সঙ্গে সুপার লিগের আরও তিনটি দেশকে খেলতে হবে বাছাইপর্বে।

আগামী অক্টোবর-নভেম্বরে হবে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। টুর্নামেন্টের ভেন্যু ও সূচি এখনও চূড়ান্ত হয়নি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM