ইমরান খানকে নির্বাচনে অযোগ্য ঘোষণা

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানকে সংসদ নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছে।

- Advertisement -

শুক্রবার ইসলামাবাদে নির্বাচন কমিশন সচিবালয়ে তোশাখানা মামলায় এ রায় ঘোষণা করা হয়। খবরে বলা হয়, আর্টিকেল ৬৩ (১) ধারায় ৫ বছরের জন্য ইমরান খানকে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।

- Advertisement -google news follower

পাকিস্তানের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজার নেতৃত্বাধীন ৪ সদস্যের বেঞ্চ সর্বসম্মতিক্রমে এ রায় দেন।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ অভিযোগ করে আসছিলেন, ‘ইমরান খান সরকারি তোশাখানার বেশ কিছু উপহার দুবাইতে ১৪ কোটি রুপিতে বিক্রি করেছেন। ইমরান খান তোশাখানা থেকে কিনে নিয়ে হীরার অলঙ্কার, ব্রেসলেট, হাতঘড়ি ইত্যাদি দুবাইতে বিক্রি করেন।

- Advertisement -islamibank

এদিকে, ইসিপির এমন ঘোষণার এখনো কোনো প্রতিক্রিয়া জানা যায়নি ইমরান খানের।

উল্লেখ্য, অভিযোগ রয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান ক্ষমতায় থাকতে সরকারি তোশাখানার উপহার নামমাত্র মূল্যে কিনে নিয়ে বিক্রি করেছেন।
জেএন/এমআর

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM