টিকার দাম বাড়িয়ে চারগুণ করবে ফাইজার

যুক্তরাষ্ট্র সরকারের সঙ্গে ক্রয়চুক্তির মেয়াদ শেষ হলে কভিড-১৯ টিকার দাম বাড়িয়ে চারগুণ করবে ফাইজার। তখন প্রতি ডোজের দাম পড়বে ১১০ থেকে ১৩০ ডলার। গতকাল বৃহস্পতিবার এই তথ্য দিয়েছেন ফাইজারের নির্বাহী অ্যাঞ্জেলা লুকিন। খবর রয়টার্স।

- Advertisement -

বর্তমানে মার্কিন সরকার জনগণকে বিনামূল্যে টিকা দিচ্ছে। লুকিনের আশাবাদ সামনেও ব্যক্তিগত বা সরকারি বীমার আওতায় বিনামূল্যে টিকা দেয়া হবে।

- Advertisement -google news follower

গতকাল আরেক প্রতিবেদনে ওয়াল স্ট্রিটের বরাত দিয়ে রয়টার্স জানায়, ভ্যাকসিনের চাহিদা কমে যাওয়ায় কোম্পানিগুলো দাম বাড়াতে পারে। এর অর্থ হলো, ২০২৩ ও পরবর্তী মুনাফা পূর্বাভাসের লক্ষ্য পূরণে তাদের দাম বাড়াতে হবে।

যুক্তরাষ্ট্র সরকার বর্তমানে ফাইজার ও তার জার্মান অংশিদার বায়োএনটেক উৎপাদিত প্রতি ডোজ টিকার জন্য দিচ্ছে ৩০ ডলার। যা এখন এক লাফে চারগুণ বাড়তে চলেছে। আগামী বছর দেশটিতে জনস্বাস্থ্য জরুরি অবস্থার মেয়াদ শেষ হলে টিকার বাজার ব্যক্তিগত বীমায় অধীনে চলে যাবে বলে ধারণা করা হচ্ছে।

- Advertisement -islamibank

তবে স্বাস্থ্য বীমা ছাড়া টিকাদানে জনগণের অংশগ্রহণ কেমন হবে তা এখনো স্পষ্ট নয়।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM