নৌকাডুবিতে এত প্রাণহানি আগে দেখিনি: ত্রাণ প্রতিমন্ত্রী

দেশজুড়ে ডেস্ক : পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক উল্লেখ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন নৌকাডুবিতে এত বড় প্রাণহানি আমরা আগে কখনও দেখিনি।

- Advertisement -

নৌকাডুবির তদন্তে কারও গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে। যেসব পরিবার একমাত্র কর্মক্ষম ব্যক্তিকে হারিয়েছে, তাদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী উদ্যোগ নেওয়া হবে বলেও আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) নিহত প্রত্যেক পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও শুকনা খাবার বিতরণকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

সরকারের পক্ষ থেকে তিনি নিহত প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে সহায়তা তুলে দিয়েছেন। একই সঙ্গে ২০০ প্যাকেট শুকনা খাবারও বিতরণ করা হয়।

- Advertisement -islamibank

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ৩৮ লাখ টাকা ও ২০০ প্যাকেট শুকনা খাবার দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও তিনজন। নিহদের মধ্যে পুরুষ ১৭ জন, নারী ৩১ এবং শিশু ২১ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM