বিশ্বজুড়ে করোনাভাইরাসের তাণ্ডবে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে

বিশ্বজুড়ে প্রতিদিনই প্রাণঘাতী করোনা ভাইরাসের বিষে আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা।

- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৭৮৬ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৪০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬১৪ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দেড় শ’ জন।

- Advertisement -google news follower

আজ মঙ্গলবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৪ লাখ ৯৬ হাজার ৪৩৭ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ২৭৮ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৯৩ জনের এবং শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮২৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ৮০৯ জন এবং মৃত ২১ জন। ইতালিতে আক্রান্ত ১০ হাজার ৬ জন এবং মৃত্যু ৩২ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৮ হাজার ৭৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৫৬ জনের।

- Advertisement -islamibank

জাপানে মৃত ৪৪ জন এবং আক্রান্ত ৪৩ হাজার ৭৩০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৫১ জন এবং আক্রান্ত ৭ হাজার ৪৫৯ জন। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ১৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ জনের।

এছাড়া ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখনও পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM