ফখরুলের বিরুদ্ধে মামলা হওয়া উচিতঃ তথ্যমন্ত্রী

‘মির্জা ফখরুল বলেছেন তিনি পাকিস্তান আমলে ভালো ছিলেন।’ এ বক্তব্যের প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে মামলা হওয়া উচিত বলে মনে করেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

- Advertisement -

সোমবার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে ‘মুজিববর্ষে সংসদের বিশেষ অধিবেশন’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন। তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করলে তাতে বাধা দেয়া উচিত না। কিন্তু দলটি কখনোই তা করে না।

- Advertisement -google news follower

১৫ সেপ্টেম্বর ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মির্জা ফখরুল বলেন, ‘পাকিস্তান সরকার যেহেতু আমাদের অধিকার ও সম্পদ হরণ করেছে, এ দেশে শোষণ ও লুটপাট চালিয়েছে; সে কারণে আমরা যুদ্ধ করেছিলাম। কিন্তু এখন তার চেয়েও খারাপ অবস্থায় আছি।’

বিএনপি প্রধানমন্ত্রীর ভারত সফরকে হতাশাজনক বলে মনে করছে। তারা এই হতাশা থেকে আন্দোলনে নামবে। এ বিষয়টি কিভাবে দেখছেন- এ প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপির সব কিছুতেই হতাশা। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পাকিস্তানই ভালো ছিলো। অতএব তাদের বাংলাদেশ নিয়েই হতাশা। মির্জা ফখরুল কিভাবে বলেন? আমিতো মনে করি এই বক্তব্যের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা হওয়া দরকার। তিনি কিভাবে বলেন পাকিস্তান আমল ভালো ছিলো বা পাকিস্তান ভালো ছিলো। বাংলাদেশ নিয়েতো তাদের হতাশা।

- Advertisement -islamibank

প্রধানমন্ত্রীর ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, এ বিষয়ে ভারতের রাষ্ট্রদূতও বলেছেন এ সফর অত্যন্ত সফল হয়েছে। এটা বলাতে তারা আরো হতাশ হয়েছেন। বাস্তবতা হচ্ছে এই।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM