ড. সেলিনা আখতার রাবিপ্রবির নতুন উপাচার্য

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(রাবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. সেলিনা আখতার। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তাকে চার বছর মেয়াদের জন্য পাহাড়ের এই বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

- Advertisement -

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছাম্মদ রোখসানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়।

- Advertisement -google news follower

প্রজ্ঞাপনে তাকে বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতায় এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করার শর্তে চার বছরের জন্য এই নিয়োগ দেওয়ার কথা জানানো হয়।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০০১ এর ১০(১) ধারা অনুযায়ী তাকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

- Advertisement -islamibank

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. কাঞ্চন চাকমা নতুন উপাচার্য নিয়োগের বিষয়টি নিশ্চিত করে জানান, ম্যাডামের সাথে কথা হয়েছে। তিনি শিগগিরই যোগদান করবেন।

২০১৫ সালে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করা এই বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়ে দুই মেয়াদে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। তার মেয়াদ শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক প্রফেসর ড. আব্দুল্লাহ আল ফারুককে ভিসি নিয়োগ হিসেবে নিয়োগ দেওয়া হলেও তিনি যোগদান করেননি। এর আগে গত ৬ ফেব্রুয়ারি থেকে প্রথম প্রোভিসি হিসেবে দায়িত্ব পালন করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বায়োক্যামেস্ট্রি বিভাগের আরেক শিক্ষক প্রফেসর ড. কাঞ্চন চাকমা। গত কয়েক মাস তিনিই ভারপ্রাপ্ত ভিসি হিসেবে কাজ চালিয়ে নিচ্ছিলেন।

২০০১ সালে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাসের পর এর রুটিন কাজ শুরু হলেও আনুষ্ঠানিকভাবে এর শ্রেণি কার্যক্রম শুরু হয় ২০১৫ সালে, শহরের শাহ উচ্চ বিদ্যালয়ের দুটি শ্রেণি কক্ষে। এর বেশ কিছুদিন পর ২০১৯ সালে রাঙামাটি-কাপ্তাই সড়কের পাশে ঝগড়াবিল এলাকায় নিজস্ব ক্যাম্পাসে ঠিকানা হয় বিশ্ববিদ্যালয়টির। বর্তমানে বিশ্ববিদ্যালয়টির ৫টি বিভাগে ৬৮৩ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। ৬৩.৭৩ একর জমিতে বিশ্ববিদ্যালয়টির অবকাঠামো নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM