পরিত্যক্ত কোর্ট বিল্ডিং ভেঙ্গে বহুতল ভবন নির্মাণ করা হবে: ডিসি

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, জেলার বিভিন্ন উপজেলা সদরে যে সব পরিত্যক্ত কোর্ট বিল্ডিং রয়েছে যেখানে বিচারিক কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।

- Advertisement -

সেগুলো ভেঙ্গে অচিরেই সমন্বিত বহুতল ভবন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। যাদের নিজস্ব কোন অফিস নেই বা থাকলেও জরাজীর্ণ ও ব্যবহারের অনুপযোগী সে সকল অফিস বহুতল ভবনে স্থানান্তর হবে।

- Advertisement -google news follower

আজ বুধবার (২০ জুলাই) বিকেল ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চট্টগ্রামে যে সকল উন্নয়ন কার্যক্রম চলমান সেগুলো যাতে দৃষ্টিনন্দন ও মানসম্মত হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে আরও আন্তরিক হতে হবে। নিজস্ব বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে সরকারের উন্নয়নমূলক কাজগুলো করতে হবে। যে সব সরকারী সম্পত্তি বেদখল হয়েছে সেগুলো তালিকা করে পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। জেলা পরিষদ ও অন্যান্য প্রতিষ্ঠান থেকে থেকে যে প্রকল্পগুলো উপজেলায় যাচ্ছে সেগুলোর গুনগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে সমন্বিতভাবে বাস্তবায়ন করতে হবে। সকলের আন্তরিক সহযোগিতা পেলে চট্টগ্রামের উন্নয়ন কর্মকান্ড আরও বেগবান হবে।

- Advertisement -islamibank

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাহমুদ উল্লাহ মারূফের সঞ্চালনায় অনুষ্ঠিত সমন্বয় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাংগীর, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, জেলা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল দুলু, উপজেলা চেয়ারম্যান এ.কে.এম এহছানুল হায়দার চৌধুরী বাবুল (রাউজান), মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী (চন্দনাইশ), মোঃ নুরুল আলম (বোয়ালখালী), হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব (ফটিকছড়ি), তৌহিদুল হক চৌধুরী (আনোয়ারা), মোতাহের হোসেন (পটিয়া), চৌধুরী মোঃ গালিব সাদলী (বাঁশখালী), মোহাঃ জসিম উদ্দিন (মিরসরাই), স্বজন কুমার তালুকদার (রাঙ্গুনিয়া), এস.এম আল মামুন (সীতাকুণ্ড), উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদ (আনোয়ারা), সম্রাট খীসা (সন্ধীপ), মোঃ মিনহাজুর রহমান (মিরসরাই), মোঃ শাহাদাত হোসেন (সীতাকুণ্ড), শাহিদুল আলম (হাটহাজারী), মোহাম্মদ আতিকুল মামুন (পটিয়া), ফাতেমা-তুজ জোহরা (সাতকানিয়া), জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপ-পরিচালক মোহাম্মদ জহিরুল আলম মজুমদার, পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের (সাতকানিয়া), জহুরুল ইসলাম (বোয়ালখালী), মোঃ গিয়াস উদ্দিন (মিরসরাই), পরিবার পরিকল্পনা দপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আক্তারুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের (সাতকানিয়া), জহুরুল ইসলাম (বোয়ালখালী), মোঃ গিয়াস উদ্দিন (মিরসরাই) প্রমূখ। সভায় সরকারের বিভিন্নস্তরে কর্মরত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেএন/এএম

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM