পাওয়েল ঝড়ে উড়ে গেল বাংলাদেশ

প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অসহায়ভাবে আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। এতে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেল সফরকারী টাইগাররা। প্রতিরোধহীন পারফরম্যান্সে মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসানরা হেরেছেন ৩৫ রানের বড় ব্যবধানে।

- Advertisement -

ডমিনিকার উইন্ডসর পার্ক রোসোতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক দল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রান জড়ো করে ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে অর্ধশতক হাঁকান রভম্যান পাওয়েল ও ব্রেন্ডন কিং।

- Advertisement -google news follower

২টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়ে ঝড়ো ইনিংস খেলা পাওয়েল ২৮ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৪৩ বলে ৫৭ রান করেন ব্রেন্ডন কিং। বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম জোড়া উইকেট শিকার করেন। ১ ওভার বল করে কোনো রান খরচ না করে ১ উইকেট শিকার করা মোসাদ্দেক হোসেন সৈকত ছাড়া কমবেশি সবাই খরুচে ছিলেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাওয়ারপ্লেতে ৪৪ রান জড়ো করার বিনিময়ে দুই ওপেনার লিটন দাস ও এনামুল হক বিজয় এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট হারায় বাংলাদেশ।

- Advertisement -islamibank

চতুর্থ উইকেটে ৫৫ রানের জুটি গড়েন সাকিব আল হাসান ও আফিফ হোসেন ধ্রুব। তবে দুজনের কেউই তাদের পার্টনারশিপে দলকে জেতানোর মত ব্যাট করতে পারেননি। ২৭ বলে ৩৪ রান করে বিদায় নেন আফিফ। দলীয় রান তিন অঙ্ক স্পর্শ করার আগে নুরুল হাসান সোহানও সিঙ্গেল ডিজিটে থেকে সাজঘরে ফেরেন।

মোসাদ্দেক হোসেন সৈকত ক্রিজে নেমে দ্রুত রান তোলার চেষ্টা করলেও ততক্ষণে ম্যাচ আর বাংলাদেশের নিয়ন্ত্রণে নেই। ১৯তম ওভারে সাকিব অর্ধশতক পূর্ণ করেন ৪৫ বলে। এরপর চড়াও হলেও তখন বাংলাদেশের জয়ের সম্ভাবনা ক্ষীণ ছিল।

শেষ ওভারে বিদায় নেওয়ার আগে মোসাদ্দেক ১১ বলে ১৫ রান করেন। সাকিব ৫২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন, যে ইনিংসে ছিল ৬টি চার ও ৩টি ছক্কা। নির্ধারিত ২০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ১৫৮ রান। এতে ক্যারিবীয়রা পায় ৩৫ রানের বিশাল জয়।

সংক্ষিপ্ত স্কোর

টস : ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজ : ১৯৩/৫ (২০ ওভার)
পাওয়েল ৬১*, কিং ৫৭, পুরান ৩৪, মেয়ার্স ১৭, স্মিথ ১১
শরিফুল ৪০/২, মোসাদ্দেক ০/১, মেহেদী ৩১/১, সাকিব ৩৮/১, মুস্তাফিজ ৩৭/০, তাসকিন ৪৬/০

বাংলাদেশ : ১৫৮/৬ (২০ ওভার)
সাকিব ৬৮*, আফিফ ৩৪, মোসাদ্দেক ১৫
শেফার্ড ২৮/২ ম্যাকয় ৩৭/২

ফল : ওয়েস্ট ইন্ডিজ ৩৫ রানে জয়ী।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM