প্রবীণ আওয়ামী লীগ নেতা উকিল আহমদ তালুকদারের ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার প্রবীণ আওয়ামী লীগ নেতা আলহাজ্ব উকিল আহমদ তালুকদার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

- Advertisement -

বার্ধক্যজনিত কারণে শারীরিক অসুস্থতা নিয়ে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকা প্রবীণ এই আওয়ামী লীগ নেতা রোববার (৭ মে) দিবাগত রাত সাড়ে তিনটায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর এবং ৩ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

- Advertisement -google news follower

সদালাপী প্রবীণ রাজনীতিবিদ আলহাজ্ব উকিল আহমদ তালুকদার ১৯৭৯ সালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া আসন থেকে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী হিসেবে নৌকা প্রতিকে প্রতিদ্বন্ধীতা করেন। বঙ্গবন্ধুর সাহচার্য পাওয়া এই রাজনীতিক ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এছাড়া বর্তমানে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা কমিটির সদস্য উকিল আহমদ তালুকদার এরআগে চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ছিলেন। তিনি দীর্ঘদিন রাঙ্গুনিয়া পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাঙ্গুনিয়া কলেজ গভর্নিং বডির সদস্যের দায়িত্বও পালন করেছিলেন।

প্রবীন এই আওয়ামী লীগ নেতার মৃত্যুর সংবাদে শোকাহত তথ্যমন্ত্রী আন্তরিকভাবে প্রয়াতের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। রাঙ্গুনিয়ার সন্তান তথ্যমন্ত্রী তাঁর শোকবার্তায় বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে আজীবন ধারণকারী উকিল আহমদ তালুকদার জনহিতকর কাজে নিজেকে ব্যাপৃত রেখেছিলেন এবং এলাকাবাসীর সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে রয়েছেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM