লাখ টাকায় পোড়া লুঙ্গি কিনলেন তাহসান

স্বচ্ছ পলিব্যাগে মোড়ানো ছিল নতুন আর রঙিন কাপড়গুলো। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে আজ সেই সব কাপড়ের রঙ কালো। আবার কিছু কাপড় পুড়ে ছাই। পরশুও ক্রেতা-বিক্রেতার হাঁকডাকে যে বাজার ছিল জমজমাট আজ সেখানে ধ্বংসস্তুপ আর হাহাকার। করোনা আর যুদ্ধের কারণে গত কয়েক বছর ধরে এমনিতেই ব্যবসায়ে ভাটা। এ বছর ঘুরে দাঁড়ানোর প্রত্যয় থাকলেও আগুন যেন খাঁড়ার উপর মরার ঘা হয়েছে ব্যবসায়ীদের। যেন আর কিছুই অবশিষ্ট নেই। এ অবস্থায় ব্যবসায়ীদের পাশে দাঁড়াচ্ছেন তারকা, রাজনীতিবিদ থেকে আমজনতা পর্যন্ত।

- Advertisement -

তারই ধারাবাহিকতায় বঙ্গবাজারে পুড়ে যাওয়া একটি লুঙ্গি লাখ টাকায় কিনে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছেন দেশের সংগীত তারকা ও অভিনেতা তাহসান খান।

- Advertisement -google news follower

বুধবার (৫ এপ্রিল) এক ফেসবুক পোস্টের মাধ্যমে এ তথ্য জানিয়েছে দাতব্য সংস্থা বিদ্যানন্দ।

বিদ্যানন্দের পোস্টটি ঢাকা পোস্ট পাঠকদের জন্য তুলে ধরা হল-

- Advertisement -islamibank

‘জনপ্রিয় শিল্পী তাহসান বঙ্গবাজারের পোড়া লুঙ্গির একটা কিনে নিয়েছেন এক লাখ টাকায়! যে টাকা পৌঁছে দেয়া হচ্ছে ক্ষতিগ্রস্ত বিক্রেতাদের কাছে। অনেক তারকা ব্যক্তিত্বের অনুরোধ আসছে বিদ্যানন্দে, সবাই সংগ্রহে রাখতে চান কিছু কাপড়, ‘বঙ্গবাজারের কাপড়ে বড় হইছি। আর তাদের বিপদে একটা কাপড় কিনতে পারবো না’?”

‘নগদ এক কোটি টাকা তুলে দিতে চাই ভুক্তভোগী ক্ষুদ্র ব্যবসায়ীর হাতে। আপনাদের মতো অসাধারণ সাপোর্টারদের পাশাপাশি আমরা কিছু তারকা ব্যক্তিত্বকে সংযুক্ত করতে চাচ্ছি সচেতনতা বাড়াতে।’

গতকালের আগুনে বঙ্গবাজারসহ আশপাশের ৬টি মার্কেটের ৫ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। প্রাথমিকভাবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এছাড়া ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঘুরে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যাপ্ত অনুদান দেবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM