বাংলাদেশকে ২০৯ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

আগের দুই ম্যাচ হেরে বাংলাদেশ আছে খাদের কিনারে, নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচটা হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়। এমন সমীকরণ নিয়ে আজ স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল সাকিব আল হাসানের দল। তবে এই ম্যাচে বাংলাদেশকে রীতিমতো রান পাহাড়েই চাপা দিল নিউজিল্যান্ড। শুরু থেকে সফরকারী বোলারদের ওপর চড়াও হয়ে তুলে ফেলেছে ২০৮ রান।

- Advertisement -

নিউজিল্যান্ডের মাটিতে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ আজ টসে জেতে। অধিনায়ক সাকিব আল হাসান ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান নিউজিল্যান্ডকে। তবে তার এই সিদ্ধান্ত যে মোটেও ঠিক ছিল না, স্বাগতিকরা যেন প্রমাণ করে চলেছে সেটাই। ইনিংসের শুরু থেকে চড়াও হয়েছিল বাংলাদেশের ওপর। পঞ্চম ওভারে শরিফুল ইসলাম ফিন অ্যালেনকে বিদায় করলেও পাওয়ারপ্লেতে দলটি তুলে ফেলে ৫৪ রান। নিউজিল্যান্ডের বড় রানের সোপানটা গড়া হয়ে যায় তখনই।

- Advertisement -google news follower

মাঝের ওভারেও নিউজিল্যান্ডের রান রেট কমেনি একটু। দশ ওভার শেষে নিউজিল্যান্ডের রান ছিল ৮৭। পরের ওভারে তিন অঙ্ক ছুঁয়ে ফেলে স্বাগতিকরা। মার্টিন গাপটিলের সঙ্গে ডেভন কনওয়ের জুটিটা গিয়ে থামে ইনিংসের ১৪তম ওভারে। গাপটিলকে ফেরান এবাদত হোসেন।

এরপর ফিফটি করেন কনওয়ে। তাকে সাইফউদ্দিন ফেরান ইনিংসের ১৭তম ওভারের প্রথম বলে। দুই বলের বিরতিতে মার্ক চ্যাপম্যানকেও ফেরান তিনি। তাতে ১৬৩ রানে চতুর্থ উইকেট হারায় নিউজিল্যান্ড। তাতে অবশ্য রান পাহাড়ে চাপা পড়ার শঙ্কা একটুও কমেনি বাংলাদেশের।

- Advertisement -islamibank

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের বিশাল রানের সংগ্রহটা এরপর নিশ্চিত করেন গ্লেন ফিলিপস। ২৪ বলে তিনি খেলেন ৬০ রানের ইনিংস। তাতেই নিউজিল্যান্ড ২০ ওভার শেষে তুলে ফেলে ২০৮ রান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM