দুর্গাপূজা উপলক্ষে যানবাহন চলাচলে সিএমপি’র ট্রাফিক নিদের্শনা

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজামন্ডপে আগত পূজারী-দর্শনাথীদের সুষ্ঠুভাবে গমনাগমন ও নিরবিচ্ছিন্ন যান চলাচল নিশ্চিতকরণের পাশাপাশি সুষ্ঠ ট্রাফিক কার্যক্রম পরিচালনার স্বার্থে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের পক্ষ থেকে নির্ধারিত স্থান ও রাস্তাসমূহে আগামী ২ অক্টোবর রোববার থেকে সকল ভারী যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করাসহ নির্দিষ্ট ট্রাফিক পুলিশী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আসন্ন শারদীয় দূর্গা পূজা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের লক্ষে মহানগর পূজা উদযাপন পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও পরিবহন মালিক-শ্রমিক সমিতির নেতৃবৃন্দের সাথে গত ৭ সেপ্টেম্বর সিএমপি কমিশনারের সভাপতিত্বে ও গত ২৭ সেপ্টেম্বর উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এর সভাপতিত্বে অনুষ্ঠিত পৃথক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত ও নির্দেশনাগুলো হচ্ছে-দূর্গাপূজা চলাকালীন সময়ে সিএমপির ট্রাফিক দক্ষিণ বিভাগ কর্তৃক মহানগরীতে মালবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও সকল ধরণের ভারী যানবাহন (স্টিকারযুক্ত ও স্টিকারছাড়া) প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

- Advertisement -

নতুন ব্রীজ থেকে আগত ট্রাক-কাভার্ডভ্যানসহ সকল মালবাহী ভারী যানবাহন কবি কাজী নজরুল ইসলাম রোডে না গিয়ে ফিরিঙ্গীবাজার-কোতোয়ালী মোড়-নিউ মার্কেট-স্টেশন রোড হয়ে যাতায়াত করবে।

- Advertisement -google news follower

মাঝিরঘাট থেকে আগত বাস, ট্রাক ও কাভার্ডভ্যানগুলো ইসলামিয়া কলেজ মোড় থেকে কাব কাজী নজরুল ইসলাম রোড হয়ে ফিরিঙ্গীবাজার-মেরিন ড্রাইভ রোড দিয়ে যেতে পারবে। ইসলামিয়া কলেজ মোড় থেকে কোন অবস্থাতেই কালী বাড়ী ও নিউ মার্কেটের দিকে চলাচল করবে না।
খাতুনগঞ্জ ও আছাদগঞ্জমুখী সকল মালবাহী ট্রাক ও কাভার্ডভ্যান টেরিবাজার দিয়ে প্রবেশ না করে আমানত শাহ মাজার- আনসার ক্লাব হয়ে অথবা মেরিন ড্রাইভ রোড দিয়ে চাকতাই হয়ে খাতুনগঞ্জে প্রবেশ করতে পারবে। মালামাল লোড-আনলোড শেষে সকল ধরণের ভারী যানবাহন রাজাখালী-মেরিন ড্রাইভ হয়ে বের হবে। তবে কোন অবস্থাতেই টেরিবাজার ও আমানত শাহ মাজারের সামনে দিয়ে বের হতে পারবে না।

চাকতাইমুখী সকল ধরণের ভারী যানবাহন রাজাখালী-চাকতাই রোড দিয়ে আসা-যাওয়া করবে।

- Advertisement -islamibank

দূর্গাপূজা চলাকালীন সময়ে মহানগরীতে সকল মালবাহী ভারী যানবাহন কদমতলী থেকে নেওয়াজ হোটেলের সামনে দিয়ে আইস ফ্যাক্টরী রোডে চলাচল নিয়ন্ত্রণ করা হবে। উক্ত গাড়িগুলো নেওয়াজ হোটেল হতে আইস ফ্যাক্টরী রোডে প্রবেশ না করে মাঝিরঘাট অথবা কদমতলী হয়ে চলাচল করবে।

দূর্গাপূজা চলাকালীন সময়ে নগরীর টেরিবাজার গ্যাপে, কেবি আবদুস ছাত্তার রোডের মুখে এবং গুডস্ হিল (গণি বেকারী) প্রবেশ মুখে রোড ব্লক স্থাপন করা হবে।

প্রতিমা বিসর্জনের দিন অর্থাৎ ৫ অক্টোবর বুধবার দুপুর ২টা ঘটিকা থেকে নগরীর ফিরিঙ্গীবাজার ও মেরিন ড্রাইভ রোডে ভারী যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানসমূহ যথাযথ মর্যাদায় উদযাপনের স্বার্থে উল্লেখিত নির্দেশনাসমূহ নগরবাসী ও সকল প্রকার পরিবহন মালিক-চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। শারদীয় দূর্গোৎসব সুষ্ঠ, সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার নিমিত্তে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীর সহযোগিতা কামনা করেছে।

জেএন/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM