করোনায় আরও ৪ মৃত্যু, শনাক্ত ২৯৭

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২৯৭ জন এবং মারা গেছেন ৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩৮ জনের এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮০ হাজার ৩০২ জন। বুধবার (১৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

- Advertisement -

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৬৯ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৪ হাজার ৯৩৩ জন।

- Advertisement -google news follower

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৩১৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ১৫৩টি। এখন পর্যন্ত এক কোটি ১১ লাখ ৯৩ হাজার ২৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, গত ২৪ রোগী শনাক্তের হার ১ দশমিক ০৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

- Advertisement -islamibank

মৃত্যুবরণকারীদের মধ্যে তিন জন পুরুষ এবং নারী একজন। বয়স বিশ্লেষণে দেখা যায়, এরমধ্যে ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিরা ঢাকা, রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের।

চার জনের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩ জন। বেসরকারি হাসপাতালে মারা গেছে একজন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM