ষাটোর্ধ্ব ব্যক্তিদের বুস্টার ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন বয়স্ক ব্যক্তিরা। তাই ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিদের করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ দেওয়া হবে। মঙ্গলবার (৩০ নভেম্বর) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

- Advertisement -

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘নো মাস্ক, নো সার্ভিস নয়; এখন সরকার বলতে চায়— নো ভ্যাকসিন, নো সার্ভিস। স্কুল-কলেজ যে অবস্থায় আছে, সেভাবেই চলবে। আর যেন সময় বা ক্লাসের দিন বাড়ানো না হয়।’

- Advertisement -google news follower

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি গণজমায়েত না করতে অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেছেন, ‘দেশে করোনার প্রকোপ কমায় যে ঢিলেঢালা ভাব চলে এসেছে, তা নিয়ন্ত্রণে কঠোর হতে হবে।’

করোনা প্রতিরোধে দুই ডোজ টিকা নেওয়ার ছয় মাস পর অনেকের শরীরে অ্যান্টিবডি অনেকটাই কমেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এ অবস্থায় বিশ্বব্যাপী করোনার নতুন নতুন ধরনও দেশে সংক্রমণ বাড়ানোর আশঙ্কা তৈরি করছে। এই অবস্থায় বয়স্ক ব্যক্তিদের বুস্টার ডোজ দেওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM