মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার সচেষ্ট: মেয়র নাছির

স্বাস্থ্যসেবার মতো মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার সর্বদা সচেষ্ট। আমাদের মনে রাখতে হবে এটি শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় কিংবা স্বাস্থ্য অধিদপ্তরের সমস্যা নয়। এটি একটি সার্বজনীন সমস্যা। এখানে সকল মানুষের দায়িত্ব রয়েছে। সরকার ধাপে ধাপে অগ্রসর হচ্ছে। আমাদের প্রয়োজন দল মত নির্বিশেষে সরকারকে সহযোগিতা করা।

- Advertisement -

আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের কার্যক্রম পরিদর্শনকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

- Advertisement -google news follower

রোববার (২৬ এপ্রিল) সকালে তিনি আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন।

মেয়র আরো বলেন, দিন দিন সারাবিশ্বের মতো বাংলাদেশেও বেড়ে চলেছে করোনাভাইরাসের আক্রান্ত রোগীর সংখ্যা। একইসঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। নগরবাসীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন স্থানীয় প্রশাসন ও চিকিৎসকরা। এরই ধারাবাহিকতায় নগরীতে করোনায় আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল। এ হাসপাতালে নতুন করে করোনা ইউনিটে আইসোলেশনসহ আরও দশ শয্যার আইসিইউ বেড সংযোজন করা হয়েছে। এখন থেকে এখানে করোনা সংক্রান্ত বিষয়ে সেবা পাওয়া যাবে।

- Advertisement -islamibank

পরিদর্শনকালে মেয়র বলেন, নগরের কোনো মানুষ যাতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয় এবং করোনাভাইরাস আক্রান্ত নিশ্চিত হলে জেনারেল হাসপাতালের এই ইউনিট থেকে চিকিৎসাসেবা নেওয়ার জন্য তিনি আহ্বান জানান।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসিম কুমার নাথ, বিএমএ (চট্টগ্রাম) সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, সিনিয়র মেডিকেল কনসালটেন্ট ডা. আবদুর রউফ, কনসালটেন্ট রাজদ্বীপ বিশ্বাস, ডা. আবুল হোসেন ও ডা. সমীর কুমার নাথ।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM