বাঁশখালীতে শিক্ষা, ক্রীড়া ও খাদ্য সামগ্রী বিতরণসহ মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষার মেরুদণ্ড প্রাথমিক শিক্ষা : জেলা প্রশাসক

অনলাইন ডেস্ক

বাঁশখালী উপজেলাধীন পুকুরিয়া ইউনিয়নে বেলগাঁও চা বাগানে বসবাসকারী সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের পক্ষ থেকে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের সভাপতি, চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের সাইকোলজিস্ট ও সিবিটি প্র্যাকটিশনার তানজিয়া রহমান।

- Advertisement -

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, শিক্ষাকে যদি জাতির মেরুদন্ড বলা হয়। তাহলে শিক্ষার মেরুদন্ড হলো প্রাথমিক শিক্ষা। তাই কোমলমতী শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদানের জন্য বিষয়ভিত্তিক জ্ঞান ছাড়া অন্যান্য যে সকল জিনিস, বস্তু বা কৌশল ব্যবহার করে তোলার উপর শিক্ষকদের প্রতি আহবান জানান।

- Advertisement -google news follower

এছাড়াও চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে সাধনপুর ইউনিয়নে চাঁনপাহাড় মডেল মাঠে প্রীতি বালিকা ক্রিকেট ম্যাচ আয়োজন করা হয়। উক্ত ম্যাচে অংশগ্রহণকারী নারীদের বিভিন্ন ধরণের ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক জঙ্গল জলদী ভিলেজার পাড়া আশ্রয়ণ প্রকল্পে কমিউনিটি সেন্টার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং ভূমিহীন ও গৃহহীনদের সাথে মতবিনিয়ম সভায় অংশগ্রহণ করেন।

- Advertisement -islamibank

উক্ত মতবিনিময় সভায় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব, সুদক্ষ বিচক্ষণতা, যোগ্যতা, নিষ্ঠা ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসনের কাজ চলমান রয়েছে। “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এ প্রতিপাদ্যের আলোকে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার নিমিত্ত মাননীয় প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনা বাস্তবায়নের জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন নিরসলভাবে কাজ করে যাচ্ছে।

এছাড়াও তিনি আসন্ন রমজান উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ৪৬টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী ও শুকনো খাবার বিতরণ করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের সাইকোলজিস্ট ও সিবিটি প্র্যাকটিশনার তানজিয়া রহমান।

এ সময় আরোও উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল খালেক পাটোয়ারী।

এদিকে বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের নিয়ে বাল্য বিবাহ, নারী নির্যাতন, কিশোর গ্যাং ও মাদক বিরোধী সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে জেলা প্রশাসক বলেন, সারা বিশ্বের উন্নয়ন অগ্রযাত্রায় যুব সমাজের ভূমিকা অনস্বীকার্য। তাদের মেধাকে পুরোপুরি কাজে লাগাতে মাদকমুক্ত সমাজ গড়তে হবে। সকল অপরাধের মূল কারণ হলো মাদক। মাদক সেবনের ফলে যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হয়। তাই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাদকমুক্ত সমাজ গঠন জরুরী।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM