চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন লিভারপুল

খেলাধুলা ডেস্ক :

চলতি মৌসুম শেষেই লিভারপুলের দায়িত্ব ছাড়ছেন ইয়ুর্গেন ক্লপ। শেষটা শিরোপা জিতে রাঙানোর আশা করেছিলেন এই র্জামান কোচ। সেটাই হতে যাচ্ছে। রোববার রাতে ইংলিশ লিগ কাপের শিরোপা জিতেছে লিভারপুল।

- Advertisement -

ফাইনালে চেলসিকে হারিয়েছে ১-০ গোলে। ১১৮ মিনিটে গোল করে ম্যাচের নায়ক ভার্জিল ভ্যান ডাইক। এ নিয়ে রেকর্ড দশমবার এই আসরের শিরোপা ঘরে তুলল লিভারপুল। আটবার জিতে তালিকার পরের অবস্থানে ম্যানচেস্টার সিটি।

- Advertisement -google news follower

ওয়েম্বলিতে আক্রমণ পালটা আক্রমণে চলেছে ম্যাচ। ম্যাচে লিভারপুলের বলের দখল ছিল ৫৪ শতাংশ। গোলের জন্য অলরেডরা শট নিয়েছে ২৪টি, এর মধ্যে লক্ষ্যে ছিল ১১টি। চেলসিও আক্রমণে লিভারপুলকে চাপে রেখেছিল।

কিন্তু নিখুঁত ফিনিশিং না করতে পারায় গোলের দেখা পায়নি। ৬২ মিনিটে একবার বল জালে পাঠিয়েছিলেন ভ্যান ডাইক কিন্তু ভিএআর সিদ্ধান্ত পাল্টান। বাতিল করে দেয় গোল।

- Advertisement -islamibank

নির্ধারিত নব্বই মিনিটে কোন দল গোল করতে না পারায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ।

কিন্তু ১১৮ মিনিটে ভ্যান ডাইকের ঝলকে গোল পেয়ে যায় লিভারপুল। কর্নার থেকে আসা বলে দারুণ হেডে বল জালে পাঠান। তাতে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলার আনন্দে মাতে লিভারপুলের ফুটবলাররা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM