রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

দেশজুড়ে ডেস্ক :

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলীতে দুর্বৃত্তদের গুলিতে নিপুন চাকমা ওরফে চোগা (৩৫) নামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মী নিহত হয়েছে।

- Advertisement -

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বঙ্গলতলী ইউনিয়নের বঙ্গলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটেছে।

- Advertisement -google news follower

নিহত নিপুন চাকমা ওরফে চোগা চাকমা (৩৫) ওই ইউনিয়নের বালুখালী গ্রামের কমলা কান্তি চাকমার ছেলে। ইউনাইটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দাবি করেছে, নিপুন চাকমা তাদের সংগঠনের কর্মী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রাতে বঙ্গলতলী ইউনিয়নের বঙ্গলতলী গ্রামের বঙ্গলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে কনসার্ট চলছিল। রাত ১০টার দিকে অন্যদের সঙ্গে কয়েকজন ইউপিডিএফের কর্মী বসে কনসার্ট দেখছিলেন।

- Advertisement -islamibank

এ সময় মোটরসাইকেলে করে এসে ইউপিডিএফ কর্মী নিপুন চাকমাকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে তিনি নিহত হন।

বঙ্গলতলী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জ্ঞান জ্যোতি চাকমা হত্যার বিষয়টি নিশ্চিত করে জানান, কনসার্টের অনুষ্ঠান চলাকালে রাত আনুমানিক ১০টার দিকে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আহমেদ বলেন, শনিবার রাতে অনুষ্ঠানে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হওয়ার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। তবে লাশ খুঁজে পায়নি পুলিশ।

স্থানীয় একটি রাজনৈতিক সূত্র জানিয়েছে, হত্যাকাণ্ডের ঘটনার পরই স্থানীয় এক ব্যক্তির বাড়িতে গুলিবিদ্ধ মরদেহটি রাখা হয়েছে।

এ নিয়ে গত তিন মাসে রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় ইউপিডিএফের ৯ নেতা-কর্মী খুন হলেন। নিহত ৯ জনের মধ্যে খাগড়াছড়ির ৬ জন।

গত বছরের ১১ ডিসেম্বর খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়নের অনিলপাড়ায় গুলি করে ইউপিডিএফের চার নেতাকে হত্যা করা হয়।

ওই সময় প্রতিপক্ষের গুলিতে মারা যান ইউপিডিএফের সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) কেন্দ্রীয় সহসভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখার সহসভাপতি লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রুহিন ত্রিপুরা।

পানছড়ির চার খুনের দেড় মাসের মাথায় গত ২৪ জানুয়ারি জেলার মহালছড়ি উপজেলায় আরও দুইজনকে হত্যা করা হয়। তখন মারা যান, ইউপিডিএফ সদস্য রবি কুমার চাকমা ও শান্ত চাকমা ওরফে বিমল।

৪ ফেব্রুয়ারি রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় আরও দুইজন খুন হয়েছেন। তারা হলেন- ইউপিডিএফ সদস্য দীপায়ন চাকমা ও আশুক্য চাকমা ওরফে আশীষ (৪৫)।

সর্বশেষ ২৫ ফেব্রুয়ারি রাতে একই উপজেলায় ঘাতকের বুলেটে খুন হলেন ইউপিডিএফের আরেক কর্মী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM