রোজায় কোনো পণ্যের সঙ্কট হবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

জাতীয় ডেস্ক :

রমজান মাসে কোনো পণ্যের সঙ্কট হবে না বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

- Advertisement -

তিনি জানান, ইতিমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে চারটি পণ্যের শুল্ক কমিয়ে দেওয়া হয়েছে। এই সপ্তাহেই আমদানি ও প্রস্তুতকারকদের সঙ্গে বসে তেলের দাম ঠিক করে দেওয়া হবে৷ কমিয়ে দেওয়া হয়েছে খেজুরের ট্যাক্সও।

- Advertisement -google news follower

শুক্রবার সকালে টাঙ্গাইলের দেলদুয়ার নিজ বাস ভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ভারত পেঁয়াজ ও চিনি সরবরাহে রাজি হয়েছে। আশা করছি ভারতসহ পাশের অন্য দেশ থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস নিরবিচ্ছিন্ন সরবরাহ রাখতে পারবো।

- Advertisement -islamibank

খাদ্যমন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেন, চালের কোন সঙ্কট নেই। আমাদের প্রায় ১৭ লাখ টনের ওপরে চালের মজুদ রয়েছে।

প্রতিমন্ত্রী টিটু বলেন, খাতুনগঞ্জ ব্যবসায়ীরা আমাকে বলেছেন, আগে বিভিন্ন জাহাজ থেকে মাল আসতো, তাদের পণ্যটি সরাসরি তারা সারা বাংলাদেশে সরবরাহ করতে পারতো। কিন্তু এখন যারা জাহাজের মালিক তারাই মিলের মালিক, তারাই সরবরাহকারী।

জাহাজ ও মিলের মালিক দুই চারজন আছে। তারা যেন এককভাবে বাজার নিয়ন্ত্রণ না করতে পারে যে জন্য আমরা ব্যবস্থা নেবো।

খাতুনগঞ্জ, মৌলভীবাজার, বাদামতলীসহ হোলসেল মার্কেট রয়েছে তারাও যেন পণ্য আমদানি করে সরবরাহ ঠিক রাখতে পারে, আমরা তার ব্যবস্থা করবো। টিসিবি একটা উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে৷

দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সভাপতি এস প্রতাপ মুকুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল ইসলাম মারুফ প্রমুখ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM