খাতুনগঞ্জে বাণিজ্য প্রতিমন্ত্রী/ভালোভাবে ব্যবসা করতে বললেন ব্যবসায়ীদের

অনলাইন ডেস্ক

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, ব্যবসায়ীরা শুল্ক কমালে সময়মতো পণ্য সরবারাহ করে না।

- Advertisement -

কোনো মিল পণ্য সরবরাহ বন্ধ করলে তার গেট বন্ধ হবে, হয় ভালোভাবে ব্যবসা করতে হবে, না হয় ব্যবসা বন্ধ করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের খাতুনগঞ্জে ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

রমজানকে সামনে রেখে এই মতবিনিময় সভার আয়োজন করে খাতুনগজ্ঞ ট্রেড এন্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন।

- Advertisement -islamibank

সভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, সরকার নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য নিয়ে কারো কাছে জিম্মি হতে চায় না।

আমদানি কারক এবং মিল মালিক সরবরাহ লাইনে সমস্যা তৈরি করে। পুলিশ, ভোক্তা অধিদফতর দিয়ে বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয়।

তিনি ব্যবসায়ীরা ইচ্ছে করে চালের দাম বাড়িয়েছিল উল্লেখ করে বলেন, টিসিবিতে বাফার স্টক গড়ে তুলার কাজ চলছে। ভালোভাবে ব্যবসা না করলে যতই শক্তিশালী হোক ব্যবসা বন্ধ করতে হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম,ভোক্তা অধিকার অধিদফতরের ডিজি এ এইচ এম সফিউজ্জামান, খাতুনগজ্ঞ ট্রেড এন্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক সৈয়দ ছগির আহমেদসহ অন্যরা।

খাতুনগঞ্জে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়ে মিলিত হওয়ার আগে নগরীর সদরঘাট এলাকা হাসনি ওয়েল মিল সংলগ্ন ৩০নং ওয়ার্ড এলাকায় টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রি আহসানুল ইসলাম টিটু।খাতুনগনঞ্জ, বাণিজ্য প্রতিমন্ত্রী

সেখানে প্রতিমন্ত্রী বলেছেন, মানুষের দুঃখ দুদর্শাকে পুঁজি করে যারা ব্যবসা করতে চায়, আমরা সেই সব মখোশদারীদের বিরুদ্ধে শক্ত অবস্থান ঘোষণা করছি।

নিত্য প্রয়োজণীয় জিনিস নিয়ে কোন ব্যবসায়ী যেন সিন্ডিকেট বা কারসাজি করার সুযোগ না পায় সেজন্য সতর্ক থেকে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে টিসিবি চেয়ারম্যান, ভোক্তাধিকার মহাপরিচালক, চট্টগ্রাম বন্দর আসনের সংসদ সদস্য এম এ লতিফ ও কাউন্সিলর এবং চট্টগ্রামের সকল টিসিবি ডিলাররা উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM