বাঁশখালীতে ৪ হাসপাতাল সিলগালা/জরিমানা গুনল ২টি

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় নানান অনিয়মের অভিযোগে চারটি বেসরকারি হাসপাতাল সিলগালা করা হয়েছে। এর মধ্যে দুই হাসপাতালকে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

- Advertisement -

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারীর নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা ও সিলগালা করা হয়।

- Advertisement -google news follower

প্রয়োজনীয় কাগজপত্র না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা প্রদান ও রক্তের স্যাম্পল সংরক্ষণ ব্যবস্থা না থাকাসহ নানান অনিয়মের অভিযোগে সিলগালা করা বেসরকারি হাসপাতালগুলো হলো- জলদী ইউনিক ডায়াগনস্টিক সেন্টার, প্রাইম হেলথ সেন্টার, বাঁশখালী মাতৃসদন এবং জেনারেল হাসপাতাল ও জলদী পেশেন্ট কেয়ার হাসপাতাল।

এর মধ্যে বাঁশখালী মাতৃসদন ও জেনারেল হাসপাতালকে দুই লাখ টাকা ও জলদী পেশেন্ট কেয়ার হাসপাতালকে ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়।

- Advertisement -islamibank

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারী বলেন, অভিযান পরিচালনাকালে ডায়াগনস্টিক সেন্টারগুলো লাইসেন্স দেখাতে পারেনি। কোনো ডায়াগনস্টিক সেন্টারে মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) পাওয়া যায়নি।

যদিও সবাই একই কথা বলেছেন যে, মেডিকেল টেকনোলজিস্টরা ছুটিতে রয়েছেন। তাছাড়া রোগীর দেহ থেকে সংগ্রহকৃত রক্তের স্যাম্পল ফ্রিজে রাখার কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

তিনি বলেন, অভিযানে দেখা যায়, বাঁশখালী মাতৃসদন ও জেনারেল হাসপাতালের ল্যাবের ফ্রিজে সবজি এবং ওষুধ এক সঙ্গে সংরক্ষণ করা হচ্ছে।

তাই অভিযানে চারটি হাসপাতালকে সিলগালা এবং এর মধ্যে দুটি জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রিয়াদ মোহাম্মদ মারজু।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM