বাঁশখালীর বিএনপি নেতা লিয়াকত আলী গ্রেফতার

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বহিস্কৃত চেয়ারম্যান ও আলোচিত বিএনপি নেতা ও লেয়াকত আলীকে (৫৪) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

- Advertisement -

বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে ঢাকার নয়া পল্টনে একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হাওলাদার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় তাকে ঢাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

- Advertisement -islamibank

তার নামে খুন, চাঁদাবাজী, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলা রয়েছে। অনেক মামলায় তার নামে গ্রেপ্তারি পরোয়ানাও জারি রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

সুধাংশু শেখর বলেন, গত বছরের ৮ ফেব্রুয়ারি এসএস পাওয়ার প্ল্যান্টে (কয়লা বিদ্যুৎকেন্দ্র) ড্রেজিং করার জন্য নিয়োজিত একটি ঠিকাদার কোম্পানির সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে লেয়াকত আলীর অনুসারীরা।

এক পর্যায়ে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় চার পুলিশ সদস্য আহত হন। পরবর্তীতে এসব ঘটনায় লেয়াকত ও তার অনুসারীদের নামে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং পুলিশ মামলা করে।

এ মামলায় গত ৯ ফেব্রুয়ারি চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

২০২৩ সালের শুরুর দিকে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে গণ্ডামারা ইউপি চেয়ারম্যান পদ থেকে তাকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM