শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হারিয়ে শ্রীলঙ্কার সিরিজ জয়

কলম্বোতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৯ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

- Advertisement -

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে হাসারাঙ্গার ঘূর্ণিতে টি-টোয়েন্টিতে নিজেদের রেকর্ড সর্বনিম্ন ৮২ রানে গুটিয়ে যায় সফরকারীরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৫৫ বল আর ৯ উইকেট হাতে রেখেই সহজ জয় পায় লঙ্কানরা।

- Advertisement -google news follower

এদিন ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় জিম্বাবুয়ে। দ্বিতীয় উইকেটে তিনাশে কামুনহুকামুয়ি ও ব্রায়ান বেনেটের জুটিতে আসে ৩২ রান। ১২ রানে তিনাশে ফিরলে নিয়মিত বিরতিতে উইকেট হারায় রোডেশিয়ানরা। ১৮ রান তুলতেই ৭ উইকেট হারায় সফরকারীরা। শেষ পর্যন্ত ৮২ রানেই গুটিয়ে যায় রোডেশিয়ানরা।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন বেনেট। সেটাও আবারও মাত্র ১২ বলে। এ ছাড়া উইলিয়ামস ১৫ ও সিকান্দার রাজা ১০ রান করে আউট হয়েছেন। বাকিদের কেউই দুই অঙ্কের কোটা পার করতে পারেননি।

- Advertisement -islamibank

লঙ্কান অধিনায়ক হাসারাঙ্গা একাই ৪ উইকেট নিয়েছেন। এ ছাড়া অ্যাঞ্জেলো ম্যাথিউস ও মাহিশ থিকশানা দুটি করে উইকেট নিয়েছেন। দিলশান মাদুশঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভার শিকার একটি করে উইকেট।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় লঙ্কানরা। কুশাল মেন্ডিস ও পাথুম নিশাঙ্কার ওপেনিং জুটিতে আসে ৬৪ রান। এরপর ৩৩ রানে মেন্ডিস ফিরলেও শেষ পর্যন্ত ২৩ বলে ৩৯ রানে অপরাজিত ছিলেন নিশাঙ্কা। এ ছাড়া ১৫ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন ধনঞ্জয়া।

জিম্বাবুয়ের হয়ে একমাত্র উইকেটটি শিকার করেছেন টেন উইলিয়ামস।

২০২২ সালে এশিয়া কাপ শিরোপার পর লঙ্কানদের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয় এটি। এই জয়ে রেকর্ডও গড়েছে লঙ্কানরা। রান তাড়া করতে নেমে লঙ্কানদের সবচেয়ে বড় জয় এটি। এর আগে, ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১৬ বল হাতে রেখে ৯ উইকেটের জয় পেয়েছিল লঙ্কানরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM