দুর্নীতি থেকে নিজে পরিচ্ছন্ন থাকব: ভূমিমন্ত্রী

কাজ করার ক্ষেত্রে অনিয়ম-দুর্নীতি থেকে নিজে পরিচ্ছন্ন থাকবেন এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পরিচ্ছন্ন থাকার আহ্বান জানাবেন বলে জানিয়েছেন নতুন ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

- Advertisement -

আজ রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে প্রথম দিন অফিসে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

আপনার মন্ত্রণালয়ের যেসব কর্মকর্তা-কর্মচারী দুর্নীতি করতে পারে, তাদের বিষয়ে আপনার নির্দেশনা কী? এ বিষয়ে নারায়ণ চন্দ্র চন্দ বলেন, ‘আপনারা জানেন আমি একজন শিক্ষক ছিলাম।

এছাড়া, বিগত সময়ে একটি মন্ত্রণালয়ে আমি কাজ করেছি। আমি নিজে পরিচ্ছন্ন থাকব, সকলকে পরিচ্ছন্ন থাকার জন্য আহ্বান জানাব।

- Advertisement -islamibank

তিনি বলেন, ‘ভূমি মন্ত্রণালয় একটি চ্যালেঞ্জিং মন্ত্রণালয়, এটা আমি জানি। এর আগে যিনি (সাইফুজ্জামান চৌধুরী) মন্ত্রী ছিলেন, তিনি অনেক কাজ করে গেছেন। আমি জানি তিনি খুবই উদ্যোগী লোক ছিলেন। আমি তাকে প্রশংসা করছি। তিনি যেখানে রেখে গেছেন সেখান থেকে ধরে আমি সামনের দিকে এগানোর চেষ্টা করব।

ভূমি অফিসে নানা হয়রানি-দুর্নীতি হয়, সে বিষয়ে আপনার শক্ত অবস্থান হবে কি না? এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘এ বিষয়ে তো অবশ্যই শক্ত অবস্থান হবে। আমরা যদি সবকিছু ডিজিটালাইজড করতে পারি, তবে সেই সুযোগটা তারা পাবে না।

তিনি বলেন, আমরা যদি একটি পর্যায়ে আইডির সঙ্গে একজন ব্যক্তির জমির হিসাব-নিকাশ, খতিয়ান সবকিছু প্রবেশ করাতে পারি, সেক্ষেত্রে তার ক্ষেত্রেও একটা সিকিউর পজিশন আসবে। কেউ হস্তক্ষেপ করলে তিনি সেটি চট করে দেখে নিতে পারবেন। এ রকম একটা লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাব।

প্রধানমন্ত্রী কোনো নির্দেশনা দিয়েছেন কি না, জানতে চাইলে ভূমিমন্ত্রী বলেন, ‘হ্যাঁ, নির্দেশনা দিয়েছেন। বলেছেন, লক্ষ্য পূরণে যার যার মন্ত্রণালয়ের কাজ করতে হবে, গতি মন্থর যাতে না হয়।

তারপরও কাজ করতে গেলে হিসাব-নিকাশ করে কাজ করতে হবে। যে কাজটি করব, সেটি কতটা ফলপ্রসূ হবে, নেতিবাচক প্রভাব আসবে কি না, বিবেচনা করে কাজ করতে হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM