আপিল শুনানির দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেলেন ৫১ জন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাছাইয়ে বাতিল হয়েছিলো তাদের করা আপিলের ওপর দ্বিতীয় দিনের শুনানি শেষ হয়েছে।

- Advertisement -

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে সোমবার দুপুর পর্যন্ত ১শ জনের আপিল শুনানি হয়।

- Advertisement -google news follower

এদের মধ্যে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন। আর ৪১ জনের আবেদন খারিজ করে দেয়া হয়েছে। আবেদন স্থগিত করা আটটি।

নির্বাচন ভবনে গত দুই দিনে ১৯৪ জনের আপিল শুনানির পর প্রার্থিতা ফিরে পেয়েছেন ১০৭ জন।

- Advertisement -islamibank

রবিবার প্রথম দিন ৯৪ জনের আপিল শুনানি হয়। এদের মধ্যে প্রার্থিতা ফিরে পান ৫৬ জন। এছাড়া ৩২ জনের প্রার্থিতা নাকচ এবং ছয়টি আবেদন সিদ্ধান্তের অপেক্ষায় রাখা হয়।

গত ১৫ নভেম্বর জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন কাজী হাবিবুল আউয়াল। ভোট হবে ৭ জানুয়ারি। আসন্ন ভোটে অংশ নিতে চাওয়ারা গত ৩০ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দেন। এরপর ১ থেকে ৪ নভেম্বর পর্যন্ত চলে যাচাই-বাছাই।

৩০০ আসনে মনোনয়নপত্র জমা পড়ে দুই হাজার ৭১৬টি। তবে বাছাইয়ের সময় বাতিল হয়ে যায় ৭৩১ জনের মনোনয়নপত্র। বেশিরভাগ আবেদন বাতিল হয়েছে- ঋণ খেলাপি ও তথ্য গোপন করা এবং স্বতন্ত্র প্রার্থীরা এক শতাংশ সমর্থক দেখা না পারার কারণে।

মনোনয়নপত্র বাতিল হওয়াদের মধ্যে ৫৬১ জন আবার প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন।

এদের মধ্যে প্রথম দিন ৪২ জন, দ্বিতীয় দিন ১৪১ জন, তৃতীয় দিন ১৫৫ জন, চতুর্থ দিন ৯৩ জন এবং শেষ দিন ১৩০ জন আবেদন করেন। আপিল নিষ্পত্তি চলবে ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM