সীতাকুণ্ড আসনে চার প্রার্থীর মনোনয়ন বাতিল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের সংসদ সদস্য পদপ্রার্থী চারজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এর মধ্যে রয়েছে বর্তমান সাংসদ দিদারুল আলমও।

- Advertisement -

মনোনয়ন অবৈধ ঘোষণা করা বাকি তিন প্রার্থী হলেন স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী লায়ন মোহাম্মদ ইমরান ও বিএনএফ প্রার্থী মোহাম্মদ আক্তার হোসেন।

- Advertisement -google news follower

অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস.এম আল মামুনসহ ৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। যাচাই বাছাই শেষে মনোনয়নপত্র বৈধ হয়েছে জাতীয় পার্টির প্রার্থী দিদারুল কবির, তৃনমূল বিএনপি প্রার্থী খোকন চৌধুরী, ইসলামীক ফ্রন্টের প্রার্থী মোঃ মোজাম্মেল হোসেন, বাংলাদেশ কনগ্রেস প্রার্থী শহীদুল ইসলাম চৌধুরী।

এসব তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড সংসদীয় আসনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ইউএনও কে.এম রফিকুল ইসলাম জানান, আওয়ামী লীগ প্রার্থী হিসেবে সীত্কুণ্ড আসনের বর্তমান এমপি দিদারুল আলম মনোনয়নপত্র নিলেও দলীয় পদের কোন কাগজপত্র জমা না করায় তার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

- Advertisement -islamibank

তাছাড়া অসম্পুর্ণ জনসমর্থনের তালিকা, ভুল এবং ট্যাক্স রিটার্ন সাবমিট না করায় স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন, মোহাম্মদ ইমরান ও বিএনএফ মোহাম্মদ আক্তারের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এছাড়া অন্য ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন চট্টগ্রাম-৪ এর রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার (চট্টগ্রাম) তোফায়েল ইসলাম।

মনোনয়নপত্র যাচাই বাছাইকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ শামীম আলম, সহকারী রিটার্নিং অফিসার চট্টগ্রাম-৪ সহকারী রিটার্ণিং অফিসার কে.এম রফিকুল ইসলাম, সহকারী রিটার্নিং চট্টগ্রাম ৯-১০ এর জাকিয়া হোসনাইন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM