মিরসরাইয়ে স্বতন্ত্র প্রার্থী গিয়াসের মনোনয়নপত্র বাতিল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম ১ (মিরসরাই) আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দিন মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

- Advertisement -

আজ সকাল ১০টায় চট্টগ্রামের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র বাছাইকালে মোট ভোটের ১ শতাংশ সমর্থক ভোটারের ১০ জনের মধ্যে ৩ জনের স্বাক্ষর ভূয়া বলে প্রমাণিত হওয়ায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়।

- Advertisement -google news follower

অন্যদিকে মনোনয়ন পত্র বাছাইকালে হলফনামাসহ যাবতীয় কাগজপত্র ঠিক থাকায় এই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেলেসহ ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মাহফুজা জেরিন বলেন, নির্বাচন কমিশন নির্ধারিত স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের এক শতাংশ ভোটারদের মধ্যে তিন ভোটার বাংলাদেশে নেই। তারা একজন দেড় বছর, দুই বছর ও চার বছর ধরে প্রবাসে রয়েছেন। এই অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

- Advertisement -islamibank

আগামী ৭ জানুয়ারির জাতীয় সংসদের নির্বাচনে এ ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। আওয়ামী লীগ ছাড়া অন্য প্রার্থীরা হলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ) মো. ইউসুফ, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) শেখ জুলফিকার বুলবুল, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী নুরুল করিম আবছার, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী আব্দুল মান্নান, জাতীয় পার্টির মোহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরী।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরো জানান, আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে স্বতন্ত্র ওই প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

আজ রবিবার ৩ ডিসেম্বর সকাল ১০ টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন পত্র যাচাই বাছাই শুরু হয়। ১১টা ৫ মিনিটে শুরু হয় চট্টগ্রাম-ফটিকছড়ি আসনের বাছাই।

প্রথমে আওয়ামী লীগের দলীয় প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনির মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। এই আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহজাহানের মনোনয়ন পত্র বাতিল হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM