কোপা আমেরিকা হবে আর্জেন্টিনার জার্সিতে ডি মারিয়ার শেষ টুর্নামেন্ট

অবসরের গুঞ্জন ছড়িয়ে পড়েছিল আগেই। এবার সেটি নিশ্চিত করলেন সুপারস্টার আনহেল ডি মারিয়া। সামাজিক যোগাযোগমাধ্যমে আর্জেন্টাইন এই তারকা জানান, কোপা আমেরিকার পর নিজের বুটজোড়া তুলে রাখবেন তিনি।

- Advertisement -

ডি মারিয়া বলেন, ‘কোপা আমেরিকা হবে আর্জেন্টিনার জার্সিতে আমার শেষ টুর্নামেন্ট। হৃদয়ের গভীরের কষ্ট ও বিষাদ কণ্ঠে আমি আমার জীবনের সবচেয়ে সুন্দর জিনিসটাকে বিদায় জানাব। যেটি আমি পরেছিলাম, যেটির জন্য ঘাম ঝরিয়েছিলাম এবং গর্বের সঙ্গে আমি যেটি অনুভব করি।

- Advertisement -google news follower

আর্জেন্টিনার জার্সিতে কাতার বিশ্বকাপ জেতার পেছনে ডি মারিয়া রাখেন গুরুত্বপূর্ণ অবদান। আসরের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে একটি গোলও করেছিলেন সাবেক এই পিএসজি ও জুভেন্টাস তারকা। পুরো ১২০ মিনিট মাঠে থেকে আক্রমণভাবে রেখেছিলেন দুর্দান্ত অবদান।

আর্জেন্টিনার সর্বশেষ তিন আন্তর্জাতিক শিরোপা নিশ্চিতের ম্যাচেই গোল করেছেন ডি মারিয়া।

- Advertisement -islamibank

বিশ্বকাপের আগে ২০২১ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে জয়সূচক গোলটি এসেছিল তার পা থেকেই।

এরপর ২০২২ ফাইনালিসিমায় ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ম্যাচেও জালের খোঁজ পেয়েছিলেন তিনি।

আর্জেন্টিনাকে ১৯৭৮ বিশ্বকাপ জেতানো কোচ সিজার লুইস মেনোত্তির মতে, লিওনেল মেসি, দিয়েগো ম্যারাডোনা ও মারিও কেম্পেসের সঙ্গে তুলনীয় ডি মারিয়া।

২০০৮ বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয় ডি মারিয়ার। এরপর আলবিসেলেস্তেদের হয়ে ১৩২ ম্যাচে ২৯ গোল করেছেন তিনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM