১০ বছর আগে যুবক খুন, ৩ আসামির আমৃত্যু কারাদণ্ড

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মো. শাহেদ নামে এক যুবককে খুনের মামলায় তিনজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

- Advertisement -

রবিবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম অতিরিক্ত দায়রা জজ সপ্তম আদালত আ.স.ম শহিদুল্লাহ কায়সার এই রায় দেন।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী মামলার প্রধান কৌশলী এডভোকেট আক্তার কবির চৌধুরী।

তিনি বলেন, গত ২০১৩ সালের পহেলা জুলাই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এই হত্যাকাণ্ডের হারুনুর রশীদ, জাহেদ হোসেন টুন্টু, আনোয়ার হোসেনকে আমৃত্যু কারাদণ্ডের রায় দিয়েছে মহামান্য আদালত। এর মধ্যে আসামী হারুনুর রশীদ প্রথম থেকেই পলাতক রয়েছে।

- Advertisement -islamibank

আদালত সূত্রে জানা যায়, গত ২০১৩ সালের পহেলা জুলাই ভোর সাড়ে ৬টার দিকে আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের শিলাইগড়া গ্রামে ভিকটিমের ঘরের পাশে জাল বসানোকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে আসামীরা কিরিচ, দা ও লোহার রড দিয়ে আঘাত করে গুরুতর আহত করা হয়। এক দিন পর ২রা জুলাই সকাল ১১টা ৪৫ দিকে চট্টগ্রামের সার্জিস্কোপ হাসপাতাল ইউনিট-২ তে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করে।

এদিন রাতেই ভিকটিমের চাচা মোঃ ইউনুচ বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা দায়ের করে। যার মামলা নং১৬৩৯। তদন্ত শেষে পুলিশ ২০১৪ সালের ২৩ জুলাই আদালতে তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। দীর্ঘ ১০বছর পর ১০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এই রায় দেন।

রায়ের আদেশে সন্তোষ প্রকাশ করে মামলা বাদী নিহত মোঃ শাহেদের চাচা মোঃ ইউনুচ বলেন, আদালতের রায়ে আমি খুশী উচ্চ আদালতেও যেন এই রায় বহাল থাকে। পলাতক আসামিকে দ্রুত গ্রেপ্তার করে রায়ের অন্তর্ভুক্ত করার জোর দাবি জানাচ্ছি।

নিহতের ভাই ফরিদ বলেন, আমাদের পরিবার চেয়েছিলো একজনের ফাঁসির রায় হোক। তবে মহামান্য আদালত যা রায় দিয়েছে তাতেই আমরা খুঁশি।

আসামি পক্ষের আইনজীবী এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী বলেন, আমি আজকের শুনানিতে গিয়েছিলাম মাত্র। তাই মামলার রায়ের বিষয়ে আমি বিস্তারিত কিছু বলতে পারছিনা।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM