কোতোয়ালিতে ৪০ ব্র্যান্ডের ৫০ হাজার চায়ের প্যাকেট জব্দ

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে ৪০ ধরনের ব্র্যান্ডের ৫০ হাজার নকল চায়ের প্যাকেট জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

সোমবার (৪ সেপ্টেম্বর) নগরের জেল রোড সংলগ্ন পিবি সুপার মার্কেটে চায়ের প্যাকেট প্রস্তুতকারক ও সরবরাহকারী মেসার্স আইনান এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে এসব নকল ব্র্যান্ডের প্যাকেট জব্দ করা হয়।

- Advertisement -google news follower

এসময় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকানটি বন্ধ রাখার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অনুমোদনবিহীন এসব নকল চা ব্র্যান্ডের আকর্ষণীয় প্যাকেটে ভুয়া প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা এবং বিএসটিআইয়ের লোগো ব্যবহার করা হচ্ছে বলেও প্রমাণ পায় আদালত।

অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন। তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ী ভুয়া প্রতিষ্ঠান ও ঠিকানা ব্যবহার করে নকল ব্র্যান্ডের চায়ের প্যাকেট তৈরি করে ব্যবসায়ীদের কাছে বিক্রি করছে। এসব প্যাকেটের মাধ্যমে নিম্নমানের চা সারা দেশে ভোক্তাদের কাছে চলে যাওয়ার ঝুঁকি তৈরি হচ্ছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে সারাদেশে মোবাইল কোর্ট পরিচালনা করছে চা বোর্ড। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

- Advertisement -islamibank

অভিযানে চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান, ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এবং কোতোয়ালি থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM