অনুমোদনহীন ব্র্যান্ডে চা প্যাকেটজাত: জরিমানা গুনল ৩ প্রতিষ্ঠান

চট্টগ্রাম নগরীর চাক্তাই এলাকায় অভিযান পরিচালনা করে চা ব্যবসায় নানান অনিয়মের জন্য তিনটি প্রতিষ্ঠানকে মোট পঁচাত্তর হাজার টাকা জরিমানা করেছে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত।

- Advertisement -

আজ রবিবার (৩ সেপ্টেম্বর) পরিচালিত এ অভিযানে চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, অনুমোদনহীন চা ব্র্যান্ড ও নকল প্যাকেট ব্যবহার এবং চা ক্রয়ের বৈধ কাগজপত্র না থাকায় এসব প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

- Advertisement -google news follower

অভিযানে ২২ ধরণের অবৈধ ব্র্যান্ডের চা জব্দ করা হয়। তাছাড়া ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে চায়ের খুচরা ও পাইকারি অনেক প্রতিষ্ঠান বন্ধ করে ঘটনাস্থল থেকে সটকে পড়েন।

অর্থদণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে নিজাম টি হাউজকে ৫০ হাজার, চট্টলা টি হাউজকে ২০ হাজার এবং আবুল কাশেমকে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

- Advertisement -islamibank

অভিযানের নেতৃত্ব দেওয়া মোহাম্মাদ রুহুল আমীন জানান, “চাক্তাই বাজারের কিছু অসাধু ব্যবসায়ী লাইসেন্স ছাড়া অনুমোদনহীন ব্র্যান্ডে চা প্যাকেটজাত করে দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন ধরে বাজারজাত করছে মর্মে তথ্য পেয়ে আমরা অভিযান পরিচালনা করি।

এ সময় ব্যবসায়ীরা চা ব্যবসার বৈধ লাইসেন্স এবং চা ক্রয়-বিক্রয়ের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেনি। এছাড়া ২২ ধরণের অনুমোদনহীন অবৈধ ব্র্যান্ডে চা বাজারজাত করছিলো বলেও প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত।

ফলে তিনটি প্রতিষ্ঠানকে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করে ২২ ধরণের অবৈধ ব্র্যান্ডের চা জব্দ করা হয়। এ ধরণের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে বলে তিনি জানান।

অভিযানে বাংলাদেশ চা বোর্ডের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং বাকলিয়া থাকার পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM