বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: ১৭ জেলে জীবিত উদ্ধার

বরগুনার পাথরঘাটা থেকে ৭০ কিলোমিটার গভীরে দক্ষিণ বঙ্গোপসাগরে মাছ ধরার একটি ট্রলার ডুবে যাওয়ার ৪ ঘণ্টা পর ট্রলারের ১৭ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

- Advertisement -

পাথরঘাটা উপজেলা বাসিন্দা মো. দিদার হোসেনের মালিকানাধীন এফবি ফিদিয়া নামের ট্রলারটি ১ আগস্ট মঙ্গলবার সাগরে মাছ ধরা শেষে কিনারে ফিরে আসার সময় প্রতিকূল আবহাওয়ার শিকার হয়ে ট্টলারটি ডুবে যায়।

- Advertisement -google news follower

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী ট্রলার ডুবি ও জেলেদের উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন।

ট্রলার মালিকের মো. দিদার হোসেনের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী জানান, ৬৫ দিন মৎস্য অবরোধের পর রসদ সামগ্রী নিয়ে গভীর সমুদ্রে মাছ শিকার করতে যায় এফবি ফিদিয়া ট্রলারটি। বৈরী আবহাওয়া দেখে নিরাপদ আশ্রয়ের জন্য উপকূলে ফিরে আসার সময় বাতাসের চাপে উল্টে যায় ট্রলারটি।

- Advertisement -islamibank

এরপর জেলেরা ট্রলারে থাকা বয়া ধরে ভাসতে থাকেন। একই এলাকা দিয়ে মহিপুরের অন্য একটি ট্রলার তাদের ভাসতে দেখে উদ্ধার করে নিয়ে আসে।

উদ্ধারকৃত জেলেদের বাড়ি বরগুনা সদর উপজেলার নলী এলাকায়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

কোস্টগার্ডের দক্ষিণ জোন মিডিয়া কর্মকর্তা কেএম সাফিউল কিঞ্জল জানান, এফবি ফিদিয়া নামক একটি ট্রলার ১৭ জন জেলেসহ ডুবে যায়। বিষয়টি জানার পরে কোস্টগার্ড জেলেদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM