পটিয়ায় আত্মসাত করা স্বর্ণসহ প্রতারক রাসেল ধরা পড়ল সিরাজগঞ্জে

চট্টগ্রামের পটিয়া থেকে প্রতারণার মাধ্যমে স্বর্ণ নিয়ে পালিয়ে যাওয়া এক আন্ত:জেলা প্রতারক দলের হোতাকে আটক করেছে পুলিশ।

- Advertisement -

প্রযুক্তির ব্যবহারে প্রতারকের অবস্থান সনাক্ত করে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানা এলাকায় অভিযান চালিয়ে এসব স্বর্ণসহ তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পটিয়া থানা পুলিশ।

- Advertisement -google news follower

আটক প্রতারকের নাম মো. রাসেল (৩৮)। সে শরীয়তপুর জেলার জাজিরা থানার বড়কান্দি ইউপির টিএনটি মোড় এলাকার মৃত আবদুল খালেকের ছেলে।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ ড.আশিক মাহমুদ এক সংবাদ ব্রিফিংয়ে জানিয়েছেন, গতকাল ২৫ জুলাই প্রতারণার মাধ্যমে স্বর্ণসহ রাসেল নামের এই প্রতারককে তথ্য প্রযুক্তির সহায়তায় গ্রেফতার করে পটিয়া থানা পুলিশ।

- Advertisement -islamibank

প্রতারক নিজকে ব্যাংক কর্মকর্তা পরিচয় দিয়ে গত ১৪ জুলাই পটিয়া স্টেশন রোডের হাইদগাঁও গিনি হাউস থেকে ক্রেতা সেজে ১২ ভরি স্বর্ণ কেনে। পরে টাকা আনার নামে স্বর্ণ নিয়ে সে কৌশলে পালিয়ে যায়।

পুলিশ ক্লুলেশ এই মামলা তদন্ত করতে গিয়ে তথ্য প্রযুক্তির আশ্রয় নেয়। বার বার সে তার অবস্থান পরিবর্তন করতে থাকায় তাকে ধরতে পুলিশকে বেগ পেতে হয়। পরে পুলিশ গরু ক্রেতা সেজে ওই এলাকায় অবস্থান নিয়ে তাকে আটক করতে সক্ষম হয়।

আটকের সময় পটিয়া থেকে প্রতারণার মাধ্যমে আত্মসাৎকৃত ১২ ভরি স্বর্ণ ছাড়াও ৩ মাস আগে শরীয়তপুর থেকে চুরি করা ৪ ভরি ১৪ আনা স্বর্ণসহ মোট ১৬ ভরি স্বর্ণ উদ্ধার করে। প্রতারক চক্রটি এই সব স্বর্ণ নারায়নগঞ্জের কালির বাজারের পি,কে জুয়েলার্সের নিকট বিক্রি করে বলে জানিয়েছে। পটিয়া থেকে নিয়ে যাওয়া স্বর্ণালংকারগুলো সে সম্পূর্ণ গলিয়ে বিস্কুটে পরিণত করে।

অতিরিক্ত পুলিশ সুপার ডক্টর আশিক মাহমুদ ব্যবসায়ীদের সতর্কতার সাথে লেনদেনের পরামর্শ দিয়ে বলেন, পটিয়ায় অপরাধ করে কোথাও পালিয়ে থাকা যাবেনা।

সংবাদ ব্রিফিংয়ে পটিয়া থানার ওসি প্রিটন সরকার, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই উৎপল সরকার সহ পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেএন/সঞ্জয় সেন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM