গ্লোবাল টি২০ লিগ খেলতে বিসিবির ছাড়পত্র পেলেন সাকিব-লিটন

কানাডায় বসতে যাওয়া গ্লোবাল টি২০ টুর্নামেন্টে খেলার অনুমতি পেলেন সাকিব আল হাসান ও লিটন দাস। এ দুই ক্রিকেটারের অনাপত্তিপত্র (এনওসি) পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

- Advertisement -

গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পাওয়ার পরও বিসিবির এনওসি দেওয়া নিয়ে গড়িমসির কারণে পুরো আসর থেকেই নাম প্রত্যাহার করে নেন সাকিব। তবে লিটন খেলেছিলেন আসরের একাংশে। এবার বাংলাদেশের কোনো খেলা না থাকায় সময়মতোই এনওসি পেলেন তারা।

- Advertisement -google news follower

জালাল ইউনুস বলেন, ‘সাকিব ও লিটনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সাকিবকে দুটি টুর্নামেন্টের জন্যই দেয়া হয়েছে, লিটনতো শুধু কানাডার লিগে খেলবে। আফগানিস্তান সিরিজ শেষ করেই দুজন কানাডার বিমান ধরবেন। ‘

কানাডার গ্লোবাল টি২০ লিগে বাংলাদেশের টেস্ট ও টি২০ দলের অধিনায়ক সাকিব খেলবেন টাইগার্সের হয়ে। দলটির আইকন ক্রিকেটারও তিনি। অপরদিকে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে সাকিবের অবর্তমানে অধিনায়কত্ব করা লিটন গায়ে জড়াবেন জাগুয়ার্সের জার্সি।

- Advertisement -islamibank

সবশেষ ২০১৯ সালের পর অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্লোবাল টি২০ লিগ। ছয় দলের এই টুর্নামেন্ট মাঠে গড়াবে আগামী ২০ জুলাই। ৬ আগস্ট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে কানাডার লিগটির। ১৮ দিনের এই আসরে সবমিলিয়ে মোট ম্যাচ হবে ২৫টি।

গ্লোবাল টি২০ লিগ ছাড়াও সাকিব লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার ছাড়পত্রও পেয়েছেন। সরাসরি চুক্তিতে এই অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে গল টাইটান্স।

একই দলে খেলবেন আরেক বাংলাদেশি উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ মিঠুন। আগামী ৩০ জুলাই শুরু হবে এই টুর্নামেন্টটি। ফাইনাল হবে আগামী ২০ আগস্ট।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM