আইপিএল থেকে সরে দাঁড়ালেন সাকিব

চলতি আইপিএলের পুরো মৌসুম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের দলপতি সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে বিশ্বসেরা অলরাউন্ডারকে এ বছর দেখা যাবে না।

- Advertisement -

জাতীয় দলে খেলা থাকার আইপিএলের বেশিরভাগ ম্যাচই মিস করতেন সাকিব। যেহেতু এবার অনেকটা সময় সাকিবকে দলে পাবে না, তাই অন্য কোনো বিদেশিকে নিতে চায় কলকাতা।

- Advertisement -google news follower

সাকিবকে সেই অনুরোধই জানিয়েছে কেকেআর ম্যানেজমেন্ট। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সাকিবের সম্পর্ক অনেক দিনের। সেই সম্পর্কের কারণেই তিনি তাদের প্রস্তাব মেনে নিয়েছেন।

জাতীয় দলের ব্যস্ততার কারণে আইপিএলে এবার অন্তত পাঁচটি ম্যাচ মিস হতো সাকিবের। কারণ বিসিবি পুরো আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দিতে চাইছে না।

- Advertisement -islamibank

মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য দুই ম্যাচ। ও শেষ দিকে আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের জন্য আরও তিন ম্যাচ খেলতে পারতেন না সাকিব।

কেকেআরই সাকিবকে প্রস্তাব দেয়, তিনি যেহেতু পুরো মৌসুম খেলতে পারবেন না, তাই তিনি যদি নিজেকে সরিয়ে নেন তাহলে তার জায়গায় আরেকজনকে নিতে পারে তারা।

সেই প্রস্তাবে নাকি রাজী হয়ে গেছেন সাকিব। কলকাতায় এবার বিদেশি খেলোয়াড়দের একটা সংকট আছে। তাই সাকিবের পরিবর্তে আরেকজন অলরাউন্ডারের খোঁজ করছে কলকাতা।

আইপিএলের নিলামের প্রথম দফায় অবিক্রিত থাকলেও, দ্বিতীয় দফায় সাকিব আল হাসানকে এক কোটি ৫০ লাখ টাকায় কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স।

কলকাতায় সুযোগ পাওয়া বাংলাদেশের আরেক তারকা লিটন অবশ্য এমন কোন সিদ্ধান্ত নেননি। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের পরই কলকাতার ক্যাম্পে যোগ দেওয়ার কথা তার।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM